নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি ও অপরজনের যাবজ্জীবন

0
393
নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি ও অপরজনের যাবজ্জীবন

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে একটি হত্যা মামলায় ২ আসামীর মধ্যে ১ জনকে মৃত্যুদন্ড ও অপর আসামীকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদন্ডাদেশের রায়  দিয়েছেন আদালত।

এছাড়াও উভয়কে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

রবিবার ২৩ জানুয়ারি নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান এ আদেশ দেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি হলেন-যশোর জেলার অভয়নগর থানার সোনা মোল্যার ছেলে বাছের আলী মোল্যা এবং আমৃত্যু কারাদন্ড প্রাপ্ত আসামী হলেন কামাল মোল্যা। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, আসামী বাছের আলী মোল্যা ও কামাল মোল্যা এজাহারকারী নড়াইল সদরের কলোড়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামের মো.বাবুল মোল্যার বিধবা বোনকে প্রায় উত্যক্ত করত। পরে এজাহার কারীর পুত্র রেজাউল মোল্যা আসামীদের তাদের বাড়িতে আসতে এবং বিধবা ওই মহিলাকে উত্যক্ত করতে নিষেধ করলে, গত ২৬ জুন ২০১৯ তারিখ রাতে আসামীরা ভিকটিম রেজাউল এর বাড়িতে আসে এবং তাকে টানতে টানতে নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে এজাহারকারী ও মঞ্জুরুলের বাড়ির উঠানে পৌঁছালে আসামী কামাল মোল্যা লাঠি দিয়ে রেজাউল এর মাথায় আঘাত করে,পরে অপর আসামী বাছের মোল্যা লোহার পেরেক লাগানো বাঁশ দিয়ে তার বাম কানের উপরে আঘাত করে এতে সে মারাত্মক জখম হয়। এরপর এজাহারকারী ও সাক্ষীদের হৈ চৈ শুনে আসামীরা তাকে ফেলে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় পল্লী চিকিৎসক কাছে নিয়ে যাওয়া হয় পরে সেখান থেকে নড়াইল সদর হাসপাতালে নেয়ার পর উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এ নেয়া হলে পরদিন ২৭ জুন তারিখে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ২৭ শে জুন ২০১৯ সালে মোঃ বাবুল মোল্যা বাদী হয়ে সদর মামলা দায়ের (মামলা নং-২২) করে। উপযুক্ত সাক্ষ্য প্রমান শেষে বিজ্ঞ বিচারক আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষানা করেন।