নড়াইলে ৫ টি ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর’র অভিযানে প্রায় ১৬ লক্ষ কাচাঁ ইট ধ্বংস

0
175

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার ৫ টি অবৈধ ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর এর অভিযান। বৃহস্পতিবার দিনব্যাপী কালিয়া উপজেলার কাঞ্চনপুর ও পাটকেলবাড়িয়া এলাকায় এ অভিযান পরিচালিত হয়।
পরিবেশ অধিদপ্তর সুত্রে জানা গেছে, পরিবেশ অধিদপ্তর, খুলনার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আশিফুর রহমানের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদীসহ পুলিশ ও আনছার বাহিনীর সহায়তায় কালিয়া উপজেলার কাঞ্চনপুর ও পাটকেলবাড়িয়ায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত অবৈধ ড্রাম চিমনীর ইট ভাটা সমূহের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ ছাড়পত্র না থাকায় ও ইট ভাটা অবৈধ হওয়ায় ঐ এলাকার ৫ টি ইট ভাটাকে স্কেভেটর ও ট্রাকটরের সাহায্যে চিমনী,কিলন সম্পূর্ন ভেঙ্গে ফেলে ও প্রায় ১৬ লক্ষ কাচাঁ ইট সম্পূর্ন ধ্বংস করা হয়।
এর মধ্যে কাঞ্চনপুরের মো: সাদ্দাম খানের মেসার্স খান ব্রিকস্ এর প্রায় ৩ লক্ষ এবং পাটকেলবাড়িয়ার মো: জসিম এর মেসার্স এম জে বি এম ব্রিকস্/ এমকে ব্রিকস্ এর প্রায় ৫ লক্ষ, মো: লিটন মোল্যার মেসার্স ভাই ভাই ব্রিকস এর প্রায় ৪ লক্ষ, মো: লিটন দারোগার মেসার্স লাব্বি ব্রিকস্ প্রায় এর সাড়ে ৩ লক্ষ এবং ইয়াসিন মোল্যার মেসার্স ষ্টার ব্রিকস্ এর প্রায় আড়াই লক্ষ কাচাঁ ইচ ধ্বংস করা হয়।
পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদী জানান, নড়াইল জেলায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত অবৈধ ইট ভাটা সমূহের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর এর মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত থাকবে।