নড়াইল সদর ও লোহাগড়া উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

0
41
নড়াইল সদর ও লোহাগড়া উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

নড়াইল প্রতিনিধি: আগামীকাল ২১ মে ৬ষ্ট উপজেলা পরিষদ সাধারন নির্বাচন-২০২৪ এর ২য় ধাপে নড়াইলের সদর ও লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য নড়াইল সদর ও লোহাগড়ায় ভোটবাক্সসহ ভোট গ্রহনের প্রয়োজনীয় সামগ্রী বিতরন করা হয়েছে। ব্যালট পেপার নির্বাচনের দিন মঙ্গলবার ভোরে স্ব স্ব কেন্দ্রে পৌছে দেয়া হবে।

মঙ্গলবার বেলা ১২ থেকে নড়াইল জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে নড়াইল সদরের স্ব স্ব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার নিকট ভোট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়।
এ সময় রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার,সদর উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ সংশ্লিল্টরা এ সময় উপস্থিত ছিলেন।
এ নির্বাচনে সদর উপজেলায় চেয়ারম্যান পদে ০৩ জন, ভাইস চেয়ারম্যান- ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ২ জন এবং লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান পদে ০৫ জন, ভাইস চেয়ারম্যান- ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্ব›দ্ধীতা করছেন।
১ টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়ন নিয়ে গঠিত নড়াইল সদর উপজেলায় মোট ভোটার ১২ লক্ষ ৪১ হাজার ৭শত ৫৭ জন ( পুরুষ-১,২০,১৩৪ জন , মহিলা- ১,২১,৬২২ জন, হিজরা ০১ জন ) এবং ১ টি পৌরসভা ও ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত লোহাগড়া উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ১০ হাজার ৭ শত ৭০ জন ( পুরুষ-১,০৫,৭৮৫ জন , মহিলা- ১,০৪,৯৮৩ জন, হিজরা -০২ জন)।

সদর উপজেলায় মোট ১০০ টি কেন্দ্রের ৬৬৯ টি কক্ষে এবং লোহাগড়া উপজেলায় মোট ৯৭ টি কেন্দ্রের ৫৭৬ টি কক্ষে এ ভোট গ্রহন অনুষ্ঠত হবে ।

জেলায় আইন-শৃংখলা রক্ষায় পুলিশ বাহিনীকে সহযোগিতার লক্ষ্যে বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যদের টহল অব্যাহত রয়েছে। এছাড়া ভোট কেন্দ্রের নিরাপত্তা রক্ষায় পুলিশের পাশাপাশি সশস্ত্র আনসারসহ আনসার সদস্য মোতায়েন করা থাকবে।