নতুন উপ-উপাচার্য পেল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

0
211

আমার সিলেট ডেস্ক রিপোর্ট,সিলেট:দুই দশক পর নতুন উপ-উপাচার্য পেল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। এ পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো: কবির হোসেন।

সোমবার (১০ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ধারা ১৩(১) অনুযায়ী অধ্যাপক মো: কবির হোসেনকে পাঁচ শর্তে চার বছরের জন্য উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এ নিয়োগ যেকোনো সময় বাতিল করতে পারবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

শাবিতে ২০০২ সালে চারদলীয় জোট সরকারের আমলে প্রথম উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক মোসলেহ উদ্দিন আহমেদ। তিনি ২০০৩ সালের ২৭ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এরপর নানা জটিলতায় প্রায় দুই দশক কেটে গেলেও এ পদে নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিল।

নতুন উপ-উপাচার্য অধ্যাপক কবির হোসেন বলেন, “আমাকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ায় মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও উপাচার্যকে ধন্যবাদ। তাদের প্রতি আমি চির কৃতজ্ঞ। যথাযথভাবে দায়িত্ব পালন করতে চাই। এক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করছি।”