নতুন ভোটার তালিকায় তারেকের নাম নেই

    0
    245

    আমার সিলেট  24 ডটকম,০২নভেম্বরঃ তারেক জিয়ার  নাম নতুন ভোটার তালিকায় নেই! এ নিয়ে বগুড়া জেলা বিএনপি নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। নতুন ভোটার তালিকায় তারেক জিয়ার নাম বাদ পড়ার প্রতিবাদে আগামী মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বগুড়া জেলা বিএনপি। তবে বিষয়টি আদৌ সত্যি কিনা বা কেন এমন হল তা নিয়ে সন্দেহ রয়েছে।
    এ প্রসঙ্গে বগুড়া জেলা বিএনপি নেতৃবৃন্দ সাংবাদিকদের বলেন, আমরা জেনেছি নির্বাচন কমিশন নতুন ভোটার তালিকা থেকে তারেক জিয়ার নাম বাদ দিয়েছে। এ কারণে বগুড়া জেলা বিএনপি মঙ্গলবার হরতালের ডাক দিয়েছে। কারণ আমাদের জানা মতে নতুন ভোটার তালিকায় আমাদের নেতা তারেক জিয়ার নাম নেই। তবে নির্বাচন কমিশনের পক্ষ  থেকে যদি এ তথ্য সঠিক নয় বলে জানানো হয় তাহলে আমরা হরতাল কর্মসূচির বিষয়টি বিবেচনা করবো।
    প্রসঙ্গত বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তারেক রহমান গ্রেপ্তার হন। এরপর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর তিনি চিকিৎসার জন্য লন্ডন যান। এখনো সেখানেই তিনি বসবাস করছেন। তারেক রহমানের সর্বশেষ ভোটার হিসেবে ঠিকানা ছিল ঢাকা ক্যান্টনমেন্টের শহীদ মইনুল সড়কের সাবেক বাসভবন।
    অপরদিকে ভোটার তালিকায় তারেক রহমানের নাম না থাকার কারণে বগুড়া জেলায় হরতাল আহ্বানের ঘটনায় বিপাকে পড়েছে নির্বাচন কমিশন। এ নিয়ে কমিশনের কর্মকর্তারা বগুড়া জেলা নির্বাচন অফিসের সাথে যোগাযোগ করেন। কিন্তু সেখান থেকে ভোটার তালিকায় তারেক রহমানের নামের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। কারণ ইতিপূর্বে তারেক রহমান বগুড়ায় ভোটার ছিলেন না। আবার ঢাকা ক্যান্টনমেন্টের সে বাসাও এখন আর নেই। এ পরিস্থিতিতে নির্বাচন কমিশনের কর্মকর্তারা বিষয়টি নিয়ে খোঁজখবর শুরু করেছেন।