নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান

0
40
নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান

আমার সিলেট ডেস্ক: আজ (২৩ জুন ২০২৪) বাংলাদেশ সেনাবাহিনীর জেনারেল ওয়াকার-উজ-জামান, ওএসপি, এসজিপি, পিএসসি নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এর নিকট হতে দায়িত্বভার গ্রহণ করেন।

পরবর্তীতে, গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানকে ‘জেনারেল র‍্যাঙ্ক ব্যাজ’ পরিয়ে দেন নৌবাহিনী প্রধান ও বিমান বাহিনী প্রধান।

পরে তিনি বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় মহামান্য রাষ্ট্রপতি নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান’কে দায়িত্বভার গ্রহণ করার জন্য অভিনন্দন জানান এবং তাঁর সাথে সাক্ষাৎ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, গত ১১ জুন ২০২৪ তারিখে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ২৩ জুন ২০২৪ তারিখ অপরাহ্ন থেকে লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, ওএসপি, এসজিপি, পিএসসিকে ‘জেনারেল’ পদে পদোন্নতি প্রদানপূর্বক পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ আদেশ জারি করা হয়।

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, ওএসপি, এসজিপি, পিএসসি ২০ ডিসেম্বর ১৯৮৫ সালে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সদস্য হিসেবে ১৩তম দীর্ঘমেয়াদি কোর্সের সাথে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন।সুত্র:Bangladesh Army

প্রসঙ্গত,বৃহত্তর ময়মনসিংহের বর্তমান শেরপুর জেলার কৃতি সন্তান ওয়াকার-উজ-জামানের ব্যক্তিগত জীবনে সহধর্মিণী সারাহনাজ কমলিকা জামান। এই দম্পতির ঘরে দুই কন্যা সন্তান (সামিহা রাইসা জামান এবং শাইরা ইবনাত জামান) রয়েছে। ওয়াকার-উজ-জামান একজন সজ্জন, ক্রীড়ামোদি ও প্রাণবন্ত অফিসার হিসেবে সর্বমহলে সুপরিচিত ।

এছাড়া তার মরহুম শশুর ছিলেন আর্মি জেনারেল মোস্তাফিজুর রহমান, তিনি ২৪ শে ডিসেম্বর ১৯৯৭ থেকে ২৩ শে ডিসেম্বর ২০০০ সাল পর্যন্ত সেনাবাহিনী প্রধানের দায়িত্ব পালন করেন। ছবি বাংলাদেশ আর্মি থেকে সংগৃহীত