নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

0
26
নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদে কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন রায় ও শিক্ষক নাজমুল হুদার অপসারণের দাবিতে কলেজের শিক্ষার্থীদের ক্লাস বর্জনসহ অবস্থান কর্মসূচি পালন অব্যাহত আছে।

তারই ধারাবাহিকতায়ন রবিবার (২ জুন) সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেন শিক্সার্থীরা। এ তারা বলেন কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন রায় এর দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার কারনে কলেজ আজ ধ্বংশের দ্বারপ্রান্তে। তারা দ্রুত অধ্যক্ষ ও শিক্ষককে অপসারণের দাবি বাস্তবায়ন করে নতুন অধ্যক্ষ নিয়োগের দাবি জানান।

শিক্ষার্থীরা আরো বলেন,গত ১৯ মে থেকে দাবি আদায়ে আমরা আন্দোলন করে আসছি। আজ প্রায় ১৫ দিন অতিবাহিত হলেও কলেজের গভর্নিংবডির পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি। তাই তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন এর যোগসাজসে শিক্ষক নাজমুল হুদা ২০২২-২৩ অর্থ বছরের ৪ শিক্ষার্থীর ৬ মাসের ২৩ হাজার ২০০ টাকা আত্মসাৎ করেন। তাছাড়া তাদের বিরুদ্ধে শিক্ষার্থী এবং অভিভাবাকদের সাথে অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ ও রয়েছে।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন বলেন,সভাপতি মহোদয়ের সাথে কথা হয়েছে। আজ সোমবার গভর্নিংবডির সভা হওয়ার কথা রয়েছে।