নবীগঞ্জে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়াল ! দুই পরিবার গৃহবন্দী

0
156

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: নবীগঞ্জে উপজেলার ৬ নং কুর্শি ইউনিয়নের বাজকাশারা গ্রামে চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে নিরীহ দুই পরিবারকে গৃহবন্দী করে রেখেছে প্রভাবশালী একটি মহল। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এতে করে আতংক আর উৎকণ্ঠা বিরাজ করছে ভুক্তভোগী ছুরুক মিয়ার পরিবারে। দেওয়াল নির্মাণ করে রাস্তা বন্ধ করায় গত তিনদিন যাবত তাদের দুটি পরিবার রয়েছেন গৃহবন্দী অবস্থায়। স্কুল কলেজ পড়–য়া শিক্ষার্থীরা যেতে পারছে না শিক্ষা প্রতিষ্ঠানে। ঘর থেকে বের হতে না পেরে মানবেতর জীবনযাপন করছে এই পরিবারটি।
জানা যায়, পূর্ব শক্রতার জের ধরে বাজকাশারা গ্রামের এলাইছ মিয়ার নেতৃত্বে একটি প্রভাবশালী মহল জোরপূর্বক চলাচলের একমাত্র রাস্তা বন্ধ দিয়ে রাতের আধারে দেওয়াল নির্মাণ করেছে। এর আগে বাঁশের বেড়া দিয়ে চলাচলের রাস্তাটি বন্ধ করলে প্রশাসনের সহযোগীতায় বেড়া অপসারণ করা হয়।
স্থানীয়রা জানান, প্রায় ২শ বছর ধরে এই রাস্তা দিয়ে মানুষ চলাচল করে আসছে। যার সামনে কুশিয়ারা নদীও রয়েছে। ভুক্তভোগী ছুরুক মিয়া এবং তার স্ত্রী বলেন, ‘গত তিনদিন যাবত আমরা ঘর থেকে বের হতে পারছি না। ছেলে মেয়ে গুলো স্কুলে যেতে পারছে না। আমাদের একমাত্র চলাচলের রাস্তাটি জোরপূর্বকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা প্রশাসনসহ এলাকাবাসীর সার্বিক সহযোগীতা চাই’।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার বলেন, ‘এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো’।