নবীগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৩ জনকে গ্রেফতারের দাবী পুলিশের

0
269

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও উদ্ধার করা হয়।
রোববার (২ অক্টোবর) দুপুরে নবীগঞ্জ থানার (ওসি) মো. ডালিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতারকৃতরা হলো, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের হোসেনপুর গ্রামের তাহির আলীর ছেলে লিমন মিয়া (৩২) একই গ্রামের মৃত ইমাম উদ্দিনের ছেলে ওয়ারিছ উদ্দিন (২৯) ও ময়না মিয়ার ছেলে আক্কাছ মিয়া (৩০)।

পুলিশ জানায়, শনিবার দিবাগত গভীর রাতে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের জে.আই.সি স্যুট গার্মেন্টেসের উত্তর পাশে ডাকাতির উদ্দেশ্যে একদল ডাকাত দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে জড়ো হয়। গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ থানার একদল পুলিশ ডাকাতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করে। অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পালানোর চেষ্টা করলে পুলিশ ডাকাতদলের ৩ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় বেশ কয়েকজন পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪টি দাড়ালো রামদা, ১টি লোহা কাটার যন্ত্র ও ১টি রড উদ্ধার করা হয়। এ ঘটনায় নবীগঞ্জ থানার এসআই স্বপন চন্দ্র সরকার বাদী হয়ে গ্রেফতারকৃত ৩ জনসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। রোববার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য মিলেছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। তিনি বলেন, অন্যান্য ডাকাত সদস্যদের ধরতে অভিযান চলছে।