নবীগঞ্জে পল্লী বিদ্যুতের লাইনম্যানকে যুবলীগ নেতার মারধরে থানায় অভিযোগ

0
689
নবীগঞ্জে পল্লী বিদ্যুতের লাইনম্যানকে যুবলীগ নেতার মারধরে থানায় অভিযোগ
নবীগঞ্জে পল্লী বিদ্যুতের লাইনম্যানকে যুবলীগ নেতার মারধরে থানায় অভিযোগ

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতির আঞ্চলিক কার্যালয়ের লাইনম্যান শুভ চক্রবর্তীর (২৩) ওপর হামলা ও তাকে মারধরের ঘটনা ঘটেছে। গত ১০ আগস্ট সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

এমন অভিযোগ স্থানীয় যুবলীগ নেতা রাব্বি আহমেদ চৌধুরী মাক্কুর বিরুদ্ধে। মাক্কু পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের চরগাঁও গ্রামের মৃত ফিরোজ মিয়ার ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে পল্লী বিদ্যুৎ সমিতির নবীগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) আলী বর্দী খান সুজন বাদী হয়ে থানায় যুবলীগ নেতা রাব্বি আহমেদ চৌধুরী মাক্কুসহ ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমদ অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে বলেন, ‘ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় চরগাঁও গ্রামের আবুল কালাম আজাদ বিদ্যুৎ অফিসের নম্বরে ফোন করে জানান, বৈদ্যুতিক দুর্ঘটনায় তার বাড়ির মিটার ভেঙে গেছে। এমন খবর পেয়ে লাইনম্যান শুভ চক্রবর্তী আজাদের বাড়িতে যান। সেখানে গিয়ে লাইনম্যান দেখতে পান বৈদ্যুতিক দুর্ঘটনায় নয়, নিজের গাছ কাটতে গিয়ে মিটারটি ভেঙে ফেলেছেন আজাদ। এ অবস্থায় বৈদ্যুতিক দুর্ঘটনা এড়াতে তিনি (লাইনম্যান) ভাঙা মিটারটি বোর্ড থেকে খুলে নেন। এমন সময় যুবলীগ নেতা মাক্কু মিটারটি কেন খুলে নিলেন এ নিয়ে লাইনম্যান শুভর কাছে জানতে চান এবং পুনরায় মিটার স্থাপনের জন্য চাপ প্রয়োগ করেন।

লাইনম্যান শুভ মাক্কুকে জানান, গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতেই মিটার খোলা হয়েছে। ভাঙা মিটার থাকলে দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। কিন্তু এ কথা মানতে নারাজ যুবলীগ নেতা মাক্কু। এক পর্যায়ে মিটার নিয়ে রওয়ানা দেওয়ার সময় যুবলীগ নেতা মাক্কু তার লোকজন নিয়ে লাইনম্যানের ওপর হামলা চালায় ও তাকে মারধর করেন। এতে লাইনম্যান শুভ চক্রবর্তী গুরুতর আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাইনম্যানকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন আছেন।

পল্লী বিদ্যুৎ সমিতির নবীগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) আলী বর্দী খান সুজন বলেন, ‘’লাইনম্যান শুভ চিকিৎসাধীন রয়েছেন। থানায় লিখিত অভিযোগ দিয়েছি।‘’