নবীগঞ্জে মহাসড়কে ডাকাতি গ্রেপ্তার- ৪

0
161

নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জ থেকে: ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলায় এক বিদেশ ফেরত যাত্রীর গাড়ি গতিরোধ করে ডাকাতির ঘটনার জড়িত ৭ জনের মধ্যে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

উদ্ধার করা হয়েছে লুণ্ঠিত হওয়া মালামাল।

পুলিশ জানায়- গত ২৪ জানুয়ারি রাতে সিলেট জেলার কানাইঘাট উপজেলার সৌদি আরব প্রবাসী মোঃ আব্দুল আজিজ বাংলাদেশে আসেন। ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে একটি মাইক্রো করে নিজ বাড়ীর উদ্দেশ্যে রওনা দেন আব্দুল আজিজ। পথিমধ্যে রাত আড়াইটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে নবীগঞ্জ উপজেলার পানিউমদা এলাকায় আসামাত্রই একটি প্রাইভেট কার নিয়ে একদল ডাকাত সৌদি আরব প্রবাসী আব্দুল আজিজকে বহণকারী মাইক্রোর গতিরোধ করে।
পরে বিদেশ ফেরত যাত্রী ও তার আত্মীয়দের গাড়ীতে জিম্মি করে ও হাত-মুখ বেঁধে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন, কম্বল, লাগেজ ভর্তি কাপড়, কসমেটিকস লুণ্ঠন করে নিয়ে যায়।
উক্ত ঘটনায় প্রবাসী আব্দুল আজিজ বাদী হয়ে অজ্ঞাতনামা ডাকাতদের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।
(১৩ মার্চ) সাড়ে ১০ টায় গোপলার বাজার তদন্ত কেন্দ্রের একদল পুলিশ ইমামবাড়ি বাজার এলাকায় অভিযান চালিয়ে বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নের উজিরপুর গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে নাছির উদ্দিন (২৮) কে গ্রেফতার করা হয়। (৫ মার্চ) মধ্যরাতে র‌্যাবের সহায়তা গোপলার বাজার তদন্ত কেন্দ্রের একদল পুলিশ গাজীপুর কোনাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে বাহুবল উপজেলার ডুবাঐ গ্রামের সমুজ মিয়ার ছেলে সাবাজ মিয়া (২৫) কে গ্রেফতার করা হয়। (২৬ ফেব্রুয়ারি) নবীগঞ্জ থানার একদল পুলিশ শায়েস্তাগঞ্জ রেল স্টেশন এলাকায় অভিযান চালিয়ে বাহুবল উপজেলার দ্বিমুড়া গ্রামের আব্দুল হাইয়ের ছেলে রিয়াজুল ইসলাম (২৯) কে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়। (৪ ফেব্রুয়ারী) গভীর রাতে নবীগঞ্জ থানার একদল পুলিশ বাহুবল উপজেলার ডুবাঐ এলাকায় অভিযান চালিয়ে ওই গ্রামের শহীদ মিয়ার ছেলে আব্দুল ওয়াহিদ রুবেল (২৮) কে গ্রেফতার করা হয়।
এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- মহাসড়কের ডাকাতির ঘটনায় জড়িত ৭জনের মধ্যে ৪জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।