নবীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগঃশিক্ষকের অস্বীকার

0
232

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ কালিয়ার ভাঙ্গা ইউনিয়নের ইমামবাড়ী রাজরানী সুভাষিণী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্ মোশাহিদ আলীর বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও জাল সার্টিফিকেট বিক্রির অভিযোগ উঠেছে।
উক্ত উচ্চ বিদ্যালয়ের ৩ জন অভিভাবক প্রতিনিধি হবিগঞ্জ জেলা প্রশাসকের নিকট গত মঙ্গলবার (২১ নভেম্বর২০২২) একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে গভর্নিং বডির সদস্য ফরহাদ আহমেদ, মোঃ আব্দুল্লাহ মিয়া ও বদরুজ্জামান চৌধুরী স্বাধীন উল্লেখ করেন, বিগত ৩ জানুয়ারি তারা ইমাম বাড়ী রাজরাণী সুভাষিণী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচিত হয়ে দায়ীত্বভার গ্রহণের পর বিদ্যালয়ের সার্বিক বিষয় নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় ২০২২ সালের আর্থিক লেনদেনের বিষয়ে হিসাব চাইলে প্রধান শিক্ষক উত্তেজিত হয়ে হিসাব দিতে অপারগতা প্রকাশ করেন। ২০২২ ইং অর্থ বছরে নির্ধারিত ফি এর চেয়ে তিনি মনগড়াভাবে অতিরিক্ত ফি আদায় করেন শিক্ষার্থীদের নিকট থেকে এমন অভিযোগও রয়েছে ।
অভিযোগে বলা হয়, বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণীর ১৪৭ জন শিক্ষার্থীর ভর্তি ফি ১ হাজার টাকা ও পরিক্ষার ফি ৩শত টাকা করে নেওয়া হয়েছে। ৭ম শ্রেণীর ১২২ জনের ভর্তির ফি জনপ্রতি ১ হাজার টাকা ও পরিক্ষার ফি ৩শ টাকা, ৮ম শ্রেণীর ১৩০ জনের ভর্তি ফি জনপ্রতি ১২শ টাকা ও পরিক্ষার ফি ৪শ টাকা, ৯ম শ্রেণীর১৫৩ জনের ভর্তি ফি জনপ্রতি ১২শ টাকা ও পরিক্ষার ফি ৪শ টাকা, ১০ম শ্রেণীর ১৪১ জনের ভর্তি ফি জনপ্রতি ১২শ টাকা ও পরিক্ষার ফি জনপ্রতি ৪শ টাকা, ৯ম শ্রেণীতে নিবন্ধন বাবদ সরকার নির্ধারিত ফি ছিল ১৭১ টাকা নির্ধারণ করা হলেও প্রধান শিক্ষক জনপ্রতি ৪শ টাকা গ্রহণ করেন। সব মিলিয়ে ১১ লাখ ২৮ হাজার ৩শ টাকার কোন হিসাব দেন নি প্রধান শিক্ষক শাহ মোশাহিদ আলী।

এছাড়া বিরুদ্ধে জাল সাটিফিকেট বিক্রির অভিযোগও রয়েছে। প্রধান শিক্ষক রাষ্টীয় আইন অমান্য করে নিজের ইচ্ছামত অনিয়ম করে যাচ্ছেন।
ফলে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ক্রমান্বয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে।
অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করা হয়।
এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক শাহ্ মোশাহিদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সত্য নয়।