নবীগঞ্জে সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদে প্রেসক্লাবের প্রতিবাদ

    0
    205

    আমারসিলেট24ডটকম,২৩জানুয়ারী,মতিউর রহমান মুন্নাঃ পত্রিকায় সংবাদ প্রকাশের জেরধরে দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি ও নবীগঞ্জ প্রেস ক্লাবের সহ-সভাপতি এমএ আহমদ আজাদকে ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারের প্রতিবাদে শুক্রবার দুপুরে প্রেসক্লাব কার্যালয়ে এক প্রতিবাদ সভা করেছে নবীগঞ্জ প্রেস ক্লাব।

    প্রেসক্লাবের সভাপতি এটিএম সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সরওয়ার শিকদারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি আশাহিদ আলী আশা, যুগ্ম সম্পাদক আকিকুর রহমান সেলিম, অর্থ সম্পাদক এম মুজিবুর রহমান, অফিস সম্পাদক জাকির হোসেন চৌধুরী, নির্বাহী সদস্য মছদ্দর আলী, ফখরুল আহসান চৌধুরী, এটিএম নুরুল ইসলাম খেজুর, উত্তম কুমার পাল হিমেল, সলিল বরণ দাশ, রাকিল হোসেন, মোঃ সেলিম তালুকদার ও মতিউর রহমান মুন্না প্রমূখ।

    সভায় নবীগঞ্জের সিনিয়র সাংবাদিক ও প্রেসক্লাবের সহ-সভাপতি এমএ আহমদ আজাদ এর উপর দায়েরী মামলা মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্র মুলক দাবী করে তার নিঃর্শত মুক্তি এবং মামলা থেকে অব্যাহতি দাবী করেন সাংবাদিক নেতারা। অন্যতায় কলম বিরতীসহ কটোর কর্মসুচী ঘোষনা দেয়া হবে বলে উল্লেখ করেন বক্তারা।

    উল্লেখ্য, সম্প্রতি স্থানীয় ও জাতীয় পত্রিকায় সাংবাদিক এমএ আহমদ আজাদ সংবাদ পরিবেশন করায় পুলিশের রোশানলে পড়েন। এরজের ধরে গত বৃহস্পতিবার ভোর রাত ৪টার দিকে কথিত বেলালের চাদাবাজির মামলায় ষড়যন্ত্র মূলক ভাবে আজাদকে আসামী করা হয়েছে। এ সাজানো মামলার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

    তারা অনতিবিলম্বে পুরুস্কার প্রাপ্ত সাংবাদিক এমএ আজাদকে মামলা থেকে অব্যাহতি দেয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন। পাশাপাশি তার নিঃশর্ত মুক্তি দাবী করেন।