নবীগঞ্জ আইডিয়াল উইমেন্স কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

0
218

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জে আইডিয়াল উইমেন্স কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।
এছাড়া আইডিয়াল উইমেন্স কলেজের সহযোগী প্রতিষ্ঠান আইডিয়াল ল্যাবরোটরী হাই স্কুল কর্তৃক ৫ম শ্রেনীর মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আজ সোমবার (৬ই ফ্রেব্রুয়ারি) বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজির আহমেদের সভাপতিত্বে ও প্রভাষক সুমন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় কলেজ প্রশাসন।
অনুষ্ঠানের প্রথমে অতিথিরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।
বক্তারা কলেজের গৌরবের উজ্জ্বল ইতিহাস শিক্ষার্থীদের সামনে তুলে দেন। তারা বলেন, তোমরা ভালোভাবে পড়াশুনা করতে হবে। শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। শিক্ষার মান উন্নয়ন ও মান সম্মত শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে সুশিক্ষিত নাগরিক হিসাবে নিজেকে গড়ে তোলার প্রতি আহ্বান জানান বক্তারা।
সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।
এদিকে মেধাবী শিক্ষার্থীদের জন্য আইডিয়াল মেধাবৃত্তির সুচনা করার জন্য আইডিয়াল ল্যাবরোটরী হাই স্কুলকে ধন্যবাদ জানান উপস্থিত সকল বক্তাগণ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ছাদেক হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম, এ, আহমেদ আজাদ, হীরা মিয়া গালস্ স্কুলের প্রধান শিক্ষক প্রদিপ রঞ্জন দাশ,উপজেলা শিশু শিক্ষা সাংস্কৃতিক পরিষদের প্রধান শিক্ষক কাঞ্চন বনিক, বড় সাকোয়া স্কুলের প্রধান শিক্ষক মোঃ রুবেল মিয়া, এছাড়া আরো বক্তব্য রাখেন কলেজের সভাপতি নিরুপম দেব, ব্যবস্থাপনা পরিচালক ও আইডিয়াল ল্যাবরোটরী হাইস্কুলের সভাপতি সলিল বরণ দাশ, পরিচালক মোফাজ্জল হোসেন চৌধুরী ইমরান, দুলাল মিয়া, মিন্টু চন্দ্র রায়, রাজিব দাশ, রতন চন্দ্র দাশ, অভিভাবক হিসাবে বক্তব্য রাখেন আব্দুল হামিদ, কলেজের প্রভাষক বিদ্যুৎ চন্দ্র পাল, দীপ শংকর রায়, সঞ্জিত কুমার দাশ, রিপন গোপ, সুষ্মিতা রায়, রাবেয়া সুলতানা, হেপি পাল, দিপীকা বনিক ও রুমানা আক্তার প্রমুখ।
উল্লেখ্য, আইডিয়াল ল্যাবরেটোরী হাই স্কুলের কতৃর্ক ২০২৩ সালে ০৭ জন শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। তাদের মধ্যে সুপার ট্যালেন্টপুলে ০১ জন,০২ জন ট্যালেন্টপুলে ও সাধারণ কোটায় ০৪ জনকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্তরা হলেন সুপার ট্যালেন্টপুলে প্রদীপ্তা চৌধুরী, ট্যালেন্টপুলে পূর্ণা দাশ, অর্চিতা রানী দাশ, দিয়া দেবনাথ ও সাধারণ গ্রেডে প্রত্যাশা দাশ গুপ্ত, আফিয়া নওশীন লামী ও তাহশান তানিমা ইউশা।
ভালো ফলাফলের জন্য মনোনীত সবাইকে সম্মাননা পাশাপাশি আর্থিক অনুদান প্রদান করা হয়।