নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কে সরকারী গাছ কর্তন করে নিচ্ছে

    0
    217

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ফেব্রুয়ারী,মতিউর রহমান মুন্না: হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের পার্শ্ববর্তী সরকারী মুল্যমান গাছ কেটে নিচ্ছে প্রভাবশালীরা। গতকাল বুধবার সকালে ওই সড়কের শিবগঞ্জ বাজারে এ ঘটনাটি ঘটে। এতে সরকার প্রচুর পরিমান টাকা রাজস্ব হারাচ্ছে। হবিগঞ্জের সড়ক ও জনপথ বিভাগ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা জানালেন কর্তৃপক্ষ।

    স্থানীয় সুত্রে জানাযায়, নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের শিবগঞ্জ বাজারের সন্নিকটে অবৈধ ভাবে একটি স’ মিল গড়ে উঠার পর থেকে উক্ত সড়কের নিকটবর্তী সরকারী মুল্যমান বিভিন্ন জাতের গাছ মিল মালিক নানা অজুহাতে কেটে নিয়ে যায়। সরকারের নিয়মনীতির তোয়াক্কা না করে এ সব গাছ গুলো কেটে নিয়ে যাওয়ায় সরকার অনেক টাকা রাজস্ব থেকে বঞ্চিত রয়েছে। আর এসব কাজে স্থানীয় প্রভাবশালীদের হাত থাকায় কেউ মুখ খোলতে সাহস পায়না বলেও অভিযোগ রয়েছে। বুধবার সকালে ঘটনাস্থল গিয়ে দেখা যায়, সড়কের নিকটবর্তী সরকারের জায়গায় প্রায় ৫০/৬০ হাজার টাকার মুল্যের একটি মুল্যমান গাছ ওই স’ মিল মালিক কালিয়ারভাঙ্গা ইউপির পুরানগাঁও গ্রামের আলীম উদ্দিনের ছেলে শুকুর মিয়া কেটে নিয়ে যায়। খবর পেয়ে স্থানীয় তহশীলদার সরজমিনে গেলে ওই প্রভাবশালীরা মালিকানা ভুমি দাবী করে তাদের বিদায় করে দেন।

    এ ব্যাপারে হবিঘহ্জ সড়ক ও জনপথ বিভাগের এস.ডি রুকুনুজ্জামান জানান, খবর পেয়ে অফিস থেকে লোক পাঠানো হযেছে এবং গাছ কাটা বন্ধ রয়েছে। তদন্ত করে গাছের মালিকানা সরকারের হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।