নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ নবীন শিক্ষার্থীদের বরণ ও প্রাক্তন শিক্ষার্থীকে সংবর্ধনা

0
225

আমার সিলেট ডেস্ক: ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ নবীন শিক্ষার্থীদের বরণ, প্রাক্তন শিক্ষার্থীকে সংবর্ধনা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান
নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ সামার-২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ এবং সহকারী জজ হিসেবে নিযুক্ত হওয়ায় আইন ও বিচার বিভাগের প্রাক্তন ছাত্র মো. তানভির আহমেদকে সংবর্ধনা প্রদান করা হয়। ০৪ সেপ্টেম্বর,২০২৩ তারিখে উপাচার্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাসের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সম্মানীত সদস্য মঞ্জুর কাদের শাফী চৌধুরী এলিম, এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, হিউম্যানিটিজ এন্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন, প্রফেসর ডাঃ রনজিৎ কুমার দে, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন, প্রফেসর মোঃ হারুনুর রশীদ। মঞ্চে আরও উপবিষ্ট ছিলেন নবীন বরণ আয়োজক কমিটির আহবায়ক ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান, সহযোগী অধ্যাপক, রেবেকা সুলতানা চৌধুরী।
ইংরেজি বিভাগের প্রভাষক বুশরা জান্নাতের সঞ্চালনায় নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক রেবেকা সুলতানা চৌধুরী। পরে সিনিয়র শিক্ষার্থীরা সকল নবীণ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়। মো. তানভির আহমেদকে ফুল দিয়ে বরণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জয় ও সাদিয়া এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করেন উপাচার্য ও অতিথিবৃন্দ। উল্লেখ্য তিনি ১৪তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা-২০২১ এ মেধা তালিকায় ৬ষ্ট তম স্থান অধিকার করেন।
নবীণ শিক্ষার্থীদের মধ্যে থেকে নিজের অনূভুতি প্রকাশ করে বক্তব্য দেন কয়েকজন নবীন শিক্ষার্থী। আইন ও বিচার বিভাগের প্রাক্তন ছাত্র, ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের সহকারী জজ মো. তানভির আহমেদ এই বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্মৃতি চারণ করে তাঁর জীবনের সাফল্যের কাহিনী বর্ণনা করেন, যা নবীনদের জন্য অনুপ্রেরণাদায়ক। অতিথিবৃন্দ শিক্ষার্থীদের দায়িত্ববান ও পরিশ্রমী হওয়ার উপর গুরুত্ব দেন। তাঁরা নবীন শিক্ষার্থীদের সার্বিক সাফল্য কামনা করেন।
সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন ’শিক্ষকবৃন্দ সবসময়ই শিক্ষার্থীদের প্রতি অত্যন্ত আন্তরিক’। তিনি নবীন শিক্ষার্থীদের অনুপ্রেরণার জন্য এক শিক্ষার্থীর জীবনের সফলতার গল্প তুলে ধরেন। উপাচার্য সকল নবীন শিক্ষার্থীর প্রতি আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং এই অনুষ্ঠানে অংশ গ্রহণ করায় মো. তানভির আহমেদকে ধন্যবাদ জানান ।
পরে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ কালচারাল ক্লাব ও বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড কসমিক রে এর সৌজন্যে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত অনুষ্ঠান উপভোগ করেন। প্রেস বিজ্ঞপ্তি