নিরাপত্তার স্বার্থে সচেতন জনগণকে পাশে থাকার আহ্বানঃআইজিপি

    0
    227

    আমারসিলেট24ডটকম,২৮ডিসেম্বরঃ পুলিশের আইজিপি হাসান মাহমুদ খন্দকার।   এসময় তিনি বলেন, যদি কেউ নাশকতা বা সহিংসতার চেষ্টা করে, তবে পুলিশ আইনগতভাবে যে ক্ষমতা পায় তার সবই প্রয়োগ করবে।আইজিপি হাসান মাহমুদ খন্দকার আজ শনিবার বেলা সোয়া ১টায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।
    তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ‘মার্চ ফর ডেমোক্রেসি’তে সব ধরনের সহিংসতা মোকাবেলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় পুলিশ তার অর্পিত দায়িত্ব পালন করবে বলে তিনি জানান।
    সারাদেশে গণগ্রেফতার সম্পর্কে আইজিপি বলেন, সারাদেশে গণগ্রেফতার হচ্ছে- এমন তথ্য সঠিক নয়। প্রতিদিন শুধু ঢাকা মহানগরীতে দেড় থেকে দু’শত অপরাধী গ্রেফতার হচ্ছে। সালতামিম বা অপরাধ পরিসংখ্যান গবেষণা করা হলে দেখা যাবে- পুলিশ নিয়মিত গ্রেফতার করছে। তবে যদি বিরোধী দলীয় নেতার অফিস বা বাসার সামনে থেকে এবং যৌথবাহিনী নিরপরাধ কাউকে গ্রেফতার করে তা তদন্ত সাপেক্ষে দেখা যাবে।
    পুলিশ কোনো যানবাহনে চলাচলে বাধা দিচ্ছে না উল্লেখ্য করে আইজিপি বলেন, পুলিশ প্রতিটি ক্ষেত্রে নিরপক্ষতা বজায় রেখে কাজ করে আসছে। রাজনৈতিক কোনো কর্মসূচির পক্ষে বিপক্ষে পুলিশের অবস্থান নেই। যানবাহন চালানো দায়িত্ব মালিক বা চালকের এখানে পুলিশ বাধা দেয়ার ভূমিকা পালন করবে না বলে জানান হাসান মাহমুদ।