নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে : ফখরুল

    0
    232

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০৫ সেপ্টেম্বর  :  নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে বলে হুশিয়ারী দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) ২৩ বছর পূর্তি উপলক্ষে যুব জাগপা আয়োজিত যুব সমাবেশে তিনি বলেন, সময় খুবই কম, যত রকমের কৌশল আছে সব প্রয়োগ করে হলেও নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থার জন্য তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে হবে।
    মির্জা ফখরুল  বলেন, সংবিধান বাইবেল কিংবা কোরআন নয়, মানুষের জন্য সংবিধান বা আইন। জনগণের প্রত্যাশা অনুযায়ী দেশের শাসন ব্যবস্থা চালাতে হবে। সুশিল সমাজের সমালোচনা করে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনারা যখন বিরোধীদলে ছিলেন তখন এ সুশিল সমাজের বুদ্ধিজীবীদের বক্তব্যে আনন্দে উদ্বেলিত হয়ে নৃত্য করতেন। এখন সরকারে থেকে সেই বুদ্ধিজীবীদেরই বক্তব্যে আপনাদের গা জ্বালা করে।
    সকালে পল্টন কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল (জাসাস) আয়োজিত নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সাংস্কৃতিক কর্মসূচি প্রণয়নে প্রতিনিধি সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ঘরে বসে থাকার সময় আর নেই। আপনাদের অস্ত্র সঙ্গীত-নাটক। যার মাধ্যমে ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে। মির্জা ফখরুল  বলেন, দেশে এখন সাংস্কৃতিক আগ্রাসন শুরু হয়েছে। এই অবস্থায় দেশের অস্তিত্ব, স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার জন্য সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে।
    মির্জা ফখরুল  বলেন,বলেন, আমাদের নিজস্ব সংস্কৃতি রয়েছে। কিন্তু একটি মহলের ষড়যন্ত্রে আমাদের সংস্কৃতি দুর্বল হয়ে পড়ছে। তিনি বলেন, একটি নাটক জাতিকে পরিবর্তন করে আন্দোলনে উদ্বুদ্ধ করতে পারে। তিনি বলেন, জিয়াউর রহমান যে আদর্শ, দর্শন নিয়ে জাতায়তাবাদী সংস্কৃতি চালু করেছিলেন তা সমগ্রদশে ছড়িয়ে দিতে হবে।