নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনে মাশরাফী বিন মর্তুজাসহ ৩ প্রার্থীকে জরিমানা

0
27

জেলা প্রতিনিধি, নড়াইল: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী প্রার্থীর(পৌরসভার মধ্যে ওয়ালে পোস্টার লাগানো) আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নড়াইল-২ (সদরের একাংশ ও লোহাগড়া উপজেলা) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজাসহ ৩ প্রার্থীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৫ ডিসেম্বর) শহরের হামিদ মেনশন এলাকা থেকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ অনিসুর রহমান এ জরিমানা করেন। জরিমানায় মাশরাফী বিন মোর্ত্তজা (নৌকা)কে ১৫ হাজার টাকা, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতিকের খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল) কে ১৫ হাজার টাকা,গণফ্রন্টের মো. লতিফুর রহমানকে(মাছ) ৩ হাজার এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাহবুবুর রহমান(মিনার)কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। নড়াইলে এবারের নির্বাচনে প্রথমবারের মতো আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি দিল নির্বাচন কমিশন।
ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, আচরণবিধি অনুযায়ী নির্বাচনী পোস্টার রশি দিয়ে ঝুলানোর কথা। কিন্তু তাঁদের পোস্টার দেয়ালে ও বৈদ্যুতিক খুঁটিতে লাগিয়েছেন। এ জন্য নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিসহ অন্য তিন প্রার্থীর প্রতিনিধিকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা করা হয়।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে মোট ৬ জন সংসদ সদস্য পদে নির্বাচন করছেন। তারা হলেন বর্তমান সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা (নৌকা), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান (হাতুড়ী), জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল), এনপিপি’র মোঃ মনিরুল ইসলাম (আম), গণফ্রন্টের মোঃ লতিফুর রহমান (মাছ) ও ইসলামী ঐক্যজোটের মোঃ মাহবুবুর রহমান (মিনার)।
প্রার্থীদের জরিমানার বিষয়টি নড়াইল জেলা প্রশাসক এবং জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী স্বীকার করেছেন।