নির্বাচন প্রস্তুতি চূড়ান্তঃনির্বাচন কমিশনার

    0
    237

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবর“নির্বাচন নিয়ে যদি-টদির কোন সুযোগ নেই” বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। তিনি বলেছেন,নির্বাচনের প্রস্তুতি চূড়ান্ত হয়েছে, সময়মতো তফসিল ঘোষণা করা হবে। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে, যদি সংসদ ভেঙ্গে যায় বা তাহলে নির্বাচন প্রস্তুতির কি হবে? এমন প্রশ্নের জবাবেই  সিইসি এসব বলেন।
    সিইসি বলেন, ৭নভেম্বর পর্যন্ত নির্বাচনকালীন সময়ে সংসদ বহাল রাখার বিষয়টি কোন সমস্যা না। সবার অংশগ্রহণে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবে কমিশন। নিরাপত্তার ব্যাপারে তিনি বলেন, আমাদের শক্তির উৎস সংবিধান। নির্বাচনকালীন সময়ে যেকোন ব্যক্তি বা প্রতিষ্ঠানই ইসিকে সহায়তা করবে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা কাউকে ছাড় দেব না। তিনি আরও বলেন, ডিসিদের রিটার্নিং কর্মকর্তা করার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।
    রকিবউদ্দীন বলেন, আজকের অনুষ্ঠিত কমিশন বৈঠকে আমরা দেশি-বিদেশি পর্যবেক্ষকদের নীতিমালা ঠিক করেছি। এতে মৌলিক কোনো পরিবর্তন করা হয়নি, সামান্য পরিবর্তন করা হয়েছে। তিনি জানান, নির্বাচনী বুথ-বেষ্টনী মোটা কাপড় দিয়ে করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টিকে (এনডিপি) আদালতের নির্দেশনা অনুযায়ী নিবন্ধন দেয়া যায় কি না সেটাও কমিশন খতিয়ে দেখবে বলেও সিইসি জানান।