ন্যায মূল্য না পেয়ে ৯০০কোরবানির চামড়া মাটি চাপা

    0
    268

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ ন্যায মূল্য না পেয়ে সুনামগঞ্জের জগন্নাথপুরে ৯০০কোরবানির পশুর চামড়া মাটিতে পুঁতে দিয়েছে একটি মাদ্রাসার সংশ্লিষ্টরা। এর মধ্যে গরুর চামড়া রয়েছে ৮০০ ও ছাগলের ১০০ পিস। চামড়া ক্রয় করতে কেউ আসেনি। বাধ্য হয়ে মাটিতে পুঁতে দেওয়া হয়েছে চামড়াগুলো। মঙ্গলবার (১৩ আগস্ট) উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর হোসাইনিয়া হাফিজিয়া আরাবিয়া দারুল হাদিস মাদরাসা প্রাঙ্গণে ওই সব চামড়া পুঁতে মাটি খুঁড়ে পুতে দেয়া হয়।
    মাদরাসা কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান,প্রতিবছরের মতো এবারও ঈদুল আজহার কোরবানির পশুর চামড়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ঈদের দিন সৈযয়দপুর হোসাইনিয়া হাফিজিয়া আরাবিয়া দারুল হাদিস মাদরাসার পক্ষে থেকে সংগ্রহ করা হয়।
    কোরবানিদাতারা মাদরাসার উন্নয়ন তহবিলে চামড়াগুলো দান করেন। মাদরাসা কর্তৃপক্ষে চামড়া বিক্রয়ের জন্য দিনভর অপেক্ষা করেও বিক্রি করতে পারেননি। প্রতিবাদে মঙ্গলবার বিকেলে মাদরাসা কর্তৃপক্ষ ওই সব চামড়া বিক্রি করতে না পেরে মাদরাসার নিকটস্থ এলাকায় মাটিতে পুঁতে দেয়। এসময় মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম বলেন বলেন,অন্যান্য বছরের ন্যায় এবারও আমাদের মাদরাসার পক্ষ থেকে কোরবানিদাতাদের বাড়ি বাড়ি গিয়ে তাদের নিকট থেকে প্রায় ৯০০চামড়া সংগ্রহ করা হয়।
    তিনি বলেন,চামড়াগুলো সংগ্রহে এবং চামড়ায় লবণ ব্যবহারের ৫০হাজার টাকা ব্যয় হয়েছে। যা আমাদের ক্ষতি হয়েছে।