নড়াইলে একুশের সন্ধ্যায় লাখো প্রদীপ

    0
    236

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০ফেব্রুয়ারী: সুজয় কুমার বকসীঃ ‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’ এ শ্লে¬াগানকে সামনে রেখে প্রতিবারের ন্যায় এবারও লাখো মোমবাতি জ্বেলে ভাষা শহীদদের স্মরণ করবেন নড়াইলবাসী । শনিবার (২১ফেব্র“য়ারী) সন্ধ্যায় শহরের নড়াইল ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোপ মাঠে একুশ উদ্যাপন পর্ষদের আয়োজনে প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠিত হবে। প্রদীপ প্রজ্জলনের উদ্বোধন করবেন ভাষা সৈনিক রিজিয়া খাতুন।

    সন্ধ্যায় লাখো মোমবাতি দিয়ে বিশাল কুড়িরডোব মাঠ শহীদ মিনার, জাতীয় ফুল , বাংলা বর্ণমালা তৈরীসহ বিভিন্ন নকশায় তৈরি হয় মাঠ। এবার দেশের কুখ্যাত ১০জন যুদ্ধাপরাধীর কুশপুত্তলিকা দাহ এবং ভাষা দিবসের ৬৫তম বার্ষিকী উপলক্ষে ৬৫টি ফানুষ ওড়ানো হবে । সন্ধ্যা ৬টা ১৫মিনিটে সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীরা দেশের গান ,গণ সঙ্গীত ও কবিতা পরিবেশন করবেন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে টেলিভিশন মিডিয়া “মাছরাঙা” । এছাড়া প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানে আর্থিকভাবে সহায়তা করছে স্কয়ার ও স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠান।

    দেশের সর্ববৃহত ও ব্যতিক্রমী নড়াইলের এ আয়োজন প্রদীপ প্রজ্জ্বলন দেখতে দেশের বিভিন্ন স্থানসহ জেলার হাজার হাজার মানুষ উপভোগ করে থাকেন।

    একুশ উদ্যাপন পর্ষদের আহবায়ক প্রফেসর মুন্সি হাফিজুর রহমান বলেছেন, আমাদের লক্ষ্য এই মঙ্গল প্রদীপের আলো পৃথিবীর সমস্ত ভাষা ও সংস্কৃতিকে আলোকিত করে, সারা পৃথিবীকে উজ্জ্বল করবে।

    নড়াইল পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানিয়েছেন, দেশে চলমান সহিংষতা থাকায় এবার মাঠ প্রঙ্গনে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে । তিনি বলেছেন এবার ২১শের সন্ধ্রায় দেশের সর্ববৃহত প্রদীপ প্রজ্জ্বলন আয়োজন সফল করতে র‌্যাব , বিজিবিসহ পুলিশ মোতায়ন করা হবে।