নড়াইলে দু’দিনব্যাপী অমল সেন মেলার উদ্বোধনীতে মেনন

    0
    243

     ২০ দলীয় জোটের ডাকা অবরোধ এখন টিভি ও পত্রিকার পাতায় এতে জনগনের কোন অংশগ্রহণ নেই

    আমারসিলেট24ডটকম,১৭জানুয়ারী,সুজয় কুমার বকসীঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, ২০ দলীয় জোটের ডাকা অবরোধ এখন টিভি ও পত্রিকার পাতায়,এতে জনগনের কোন অংশগ্রহণ নেই। মুষ্টিমেয় কিছু লোক নিয়ে সন্ত্রাসী তৎপরতা চালিয়ে যাচ্ছে। শ্রমজীবি গরীব মানুষেরাই এই অবরোধে শিকার হচ্ছে। নড়াইলের সীমান্তবর্তী বাকড়িতে তেভাগা আন্দোলনের পথিকৃত, মুক্তিযুদ্ধের সংগঠক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি কমরেড অমল সেনের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুদিনব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

    তিনি আরো বলেন, কমরেড অমল সেন ছিলেন তে-ভাগা আন্দোলন ও বৃটিস বিরোধী আন্দোলনের সিংহ পুরুষ,এই মহান নেতার জন্ম এই বাকড়ী গ্রামে। আজ যে মানুষদের নিয়ে আন্দোলন করার কথা ,সেই মানুষ গুলো আজ উপেক্ষিত এবং তাই নয়,আমরা দেখি হরতাল ,অবরোধের নামে সাধারন মানুষ ও শ্রমজীবি মানুষদের নিহত করা হয়। ৭৫এ যে ধারাবাহিকতা সৃষ্টি হয়েছিল হত্যা,খুন অভ্যুথানের রাজনীতি,সেই ধারাবাহিকতায় আজ অংশ গ্রহন করছে বেগম খালেদা জিয়া। আর তার সাথে সংযুক্ত হয়েছে জামাত শিবির। যারা আমাদের মুক্তিযুদ্ধকে পরাজিত করার জন্য এ দেশের মানুষের বুকের রক্ত দিয়ে হলি খেলেছিল। এই আন্দোলন সফল হবার কোন অবকাশ নেই। বিএনপি এবারেও এই আন্দোলনে পরাজিত হবে। আমি আহবান জানাবো তারা যেন এই হঠকারী পথ থেকে সরে এসে সত্যিকার অর্থে গণতান্ত্রিক পথে রাজনৈতিকভাবে আন্দোলন করুক।

    অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাতি কমরেড ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন বিশেষ অতিথি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য কমরেড বিমল বিশ্বাস, আনিচুর রহমান মল্লিক, মনোজ সাহা, এ্যাডঃ মোস্তফা লুৎফুল্লাহ, ন্যাপের সাধারণ সম্পাদক এ্যাডঃ এনামুল হক,সিপিবির প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এ্যাডঃ শেখ হাফিজুর রহমান এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, জেলা জাসদের সভাপতি হেমায়েত উল্লাহ হিরুসহ অনেকে।

    এর আগে বেলা আড়াইটার দিকে অমল সেনের সমাধিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে প্রধান অতিথি রাশেদ খান মেনন এমপি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় নড়াইল, যশোর, মাগুরা, ঝিনাইদ জেলা ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

    এ উপলক্ষে সমাধি সংলগ্ন মাঠে দুদিনব্যাপী অমল সেন মেলার আয়োজন করা হয়েছে। মেলায় শতাধিক স্টলে নানা পন্যের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা।

    উল্লেখ্য যে, কমরেড অমল সেন নড়াইলের আফরার জমিদার পরিবারের সন্তান হয়েও কৃষক ও মেহনতি মানুষের অধিকার নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়েছেন। বৃটিশ বিরোধী আন্দোন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অমল সেন বাংলাদেশর ওয়ার্কার্স পাটির সভাাপতির দায়িত্ব পালন করেছেন। ২০০৩ সালের ১৭জানুয়ারি বার্ধক্যজনিত কারণে ঢাকা কমিউনিটি হাসপাতালে অকৃতদার এই বিপ্লবী নেতা মৃত্যুবরণ করেন। পরে নড়াইল-যশোরের সীমান্তবর্তী বাকড়ী হাইস্কুল মাঠে তাকে সমাহিত করা হয়।