নড়াইলে শাহাবাগ গণজাগরণ মঞ্চ নেতৃবৃন্দের সাথে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের মতবিনিময় সভা অনুষ্ঠিত

    0
    265

    সুজয় কুমার বকসী নড়াইল প্রতিনিধিঃ
    যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তি চাই, আইন করে জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে, যুদ্ধাপরাধীদের সকল আর্থিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান বয়কট করতে হবে এসকল দাবিকে সামনে রেখে মুক্তিযুদ্ধের পক্ষের দেশপ্রেমিক ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছাত্র-শিক্ষক, নারী, শ্রমজীবী, কর্মজীবী, পেশাজীবী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমূহের প্রতিনিধিদের সাথে শাহাবাগ কেন্দ্রীয় গণজাগরণ মঞ্চ নেতৃবৃন্দের নড়াইলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

    শাহাবাগ কেন্দ্রীয় গণজাগরণ মঞ্চ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বাপ্পা দীপ্ত বসু, আব্দুর রহমান জাহাঙ্গীর, মাহামুদুল হক মুন্সী বাধন, ইয়াসিন হাসান হিমেল, মিজানুর রহমান প্রমূখ।
    মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নড়াইল গণজাগরণ মঞ্চের সমন্বয়ক কাজী হাফিজুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য এড: সুবাস চন্দ্র বোস, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড: সৈয়দ মোহাম্মদ আলী, জেলা জাসদ সভাপতি এড: হেমায়েতুল¬াহ হিরু, নড়াইল প্রেসক্লাব সভাপতি এড: আলমগীর সিদ্দিকী, প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, জেলা সাংস্কৃতিক জোটের আহবায়ক মলয় কুমার কুন্ডু, জেলা ওয়ার্কার্স পার্টি’র সাধারন সম্পাদক কমরেড নজরুল ইসলাম, জেলা সিপিবি’র সভাপতি খন্দকার শওকত হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এড: এস এ মতিন, পৌর কমিশনার শরফুল আলম লিটু প্রমূখ।

    মতবিনিময়কালে বক্তরা বলেন, সম্প্রতি স্বাধীনতা বিরোধীরা দেশের বিভিন্ন অঞ্চলে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সহিংস অত্যাচার ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। ১৯৭১ সালের মানবতাবিরোধী জঘন্য অপরাধের বিচারের উদ্যোগ যখন গ্রহণ করা হয়েছে তখন এই বিচার প্রক্রিয়া বাধাগ্রস্থ করতে মৌলবাদী একটি বিশেষ গোষ্ঠি রাজপথে সহিংস-নৈরাজ্যবাদী তৎপরতা শুরু করেছে। বক্তাগন জামায়াত-শিবিরের রাজনীতি বন্ধের দাবি জানান।