নড়াইলে ৩৬তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

    0
    218

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ মার্চ,সুজয় কুমার বকসীঃ নড়াইলে শুরু হল তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযু্িক্ত। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত রবিবার (১মার্চ) বিকালে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল গাফফার খান। এসময় বক্তৃতা করেন জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ শেখ আনোয়ার হোসেন, নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনন্দ কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রায়হান কাওছার, জেলা কৃষি কর্মকর্তা মোঃ আমিনুল হক, নেজারত ডেপুটি কালেক্টর মোহাম্মদ জাকির হোসেন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাবেয়া ইউসুফসহ অনেকে।

    জীবন যাত্রার মান উন্নয়ন, আর্থ-সামাজিক উন্নয়ন পক্রিয়ায় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কে জ্ঞানদান, উদ্ভাবনমূলক কাজে শিশু, কিশোর ও তরুনদের মধ্যে আগ্রহ সৃষ্টি ও উৎসাহ প্রদানের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।

    ৩৬তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে এ মেলা চলবে আগামী ৩ মার্চ পর্যন্ত। তিনদিনব্যাপী এ মেলার কর্মসূচির মধ্যে রয়েছে ক্ষুদে বিজ্ঞানিদের উদ্ভাবিত বিভিন্ন প্রকল্প পরিদর্শন, বিতর্ক প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, প্রকল্প মুল্যায়ন, সেমিনার, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠিান। মেলায় শিক্ষা প্রতিষ্ঠান সহ ২০ স্টল বসেছে।