পরিস্থিতিমোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবেঃপ্রধানমন্ত্রী

    0
    221

    আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শান্তি চাই। তবে যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে এবং সেজন্য আমাদের সক্ষমতা বাড়াতে হবে। আজ বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট, ফ্যাকাল্টি, স্টাফ অফিসার ও ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৩ এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৩ এ অংশগ্রহণকারীরা দেখা করতে গেলে প্রধানমন্ত্রী এসকল কথা বলেন।
    প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মতো একটি দেশে শক্তিশালি সশস্ত্র বাহিনী থাকার মানে এই যে তারা যুদ্ধে জড়িয়ে যাবে। বরং তারা কেবল বাংলাদেশেই নয়, সারা বিশ্বেই শান্তি প্রতিষ্ঠায় কাজ করবে।
    প্রসঙ্গক্রমে প্রধানমন্ত্রী বিভিন্ন দেশে জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশী সশস্ত্র বাহিনীর কৃতিত্বপূর্ণ অংশগ্রহণের বিষয়টি তুলে ধরেন। শিক্ষা এবং তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশে শিক্ষিত মানুষের সংখ্যা দ্রুত বাড়ছে। প্রধানমন্ত্রী আর্থিক সঙ্কট থাকার পরও সরকার দেশের সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে বাজেট বরাদ্দ করে গেছে বলেও তিনি উল্লেখ করেন।
    উল্লেখ্য, ভারত, চীন, পাকিস্তান, শ্রীলঙ্কা,সৌদি আরব, জর্ডান, নাইজেরিয়া, মিশর,  মালয়েশিয়া ও তানজানিয়ার সামরিক বাহিনীর ২৬ জন সদস্যসহ মোট ৬৪ জন কর্মকর্তা এবার ন্যাশনাল ডিফেন্স কোর্স এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশ নিয়েছে বলে জানা যায়।