পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত১৫

    0
    254

    আমারসিলেট 24ডটকম,০৩অক্টোবর:ধর্মীয় তথ্যে প্রভাব কাটাতে নানা দলে বিভক্ত পাকিস্তানের ওরাকজাই এলাকায় এক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো ৬ জন। আজ সকালে জঙ্গী সংগঠনগুলোর অভ্যন্তরীণ দ্বন্দের জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে বলে আজ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো সুত্রে এ তথ্য জানা গেছে।
    পাকিস্তানের সরকারি কর্মকর্তা ওয়াজিদ খান গণমাধ্যমকে জানায়, জঙ্গী নেতা নবি হানাফিকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে। তিনি বলেন, প্রথমে বন্দুকধারীরা তার  কম্পাউন্ড লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে এবং পরে হামলাকারিরা একটি গাড়ি নিয়ে সরাসরি কম্পাউন্ডে ঢুকে যায় এবং আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ১৫ জন নিহত এবং ৬ জন আহত হয়। তবে নিহতদের মধ্যে হানাফি রয়েছেন কিনা সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

    হানাফি  গোষ্ঠী তালেবানবিরোধী ছিলেন। এর আগেও অন্যান্য জঙ্গিরা হানাফির বাড়িতে আরো হামলা চালিয়েছিল। পাকিস্তানের মোস্ট ওয়ান্টেডদের তালিকাতেও তার  নাম রয়েছে বলে জানা গেছে। গণমাধ্যমগুলো আরো জানিয়েছে, এখন পর্যন্ত কোনো জঙ্গী গোষ্ঠি এ হামলার দায়-দায়িত্ব শিকার করেনি। তবে এ হামলার সাথে পাকিস্তানি তালেবান জঙ্গী গোষ্ঠি জড়িত থাকতে পারে  বলে ধারণা করা হচ্ছে।