পাচারকালে ৯টি সোনার বারসহ ডলার উদ্ধারঃআটক-২

    0
    256

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯ফেব্রুয়ারী,এম ওসমানঃ বৃহস্পতিবার বেনাপোল সীমান্তে পৃথকভাবে অভিযান চালিয়ে ৯টি সোনার বারসহ ২১ হাজার ৪শ’ ইউএসএ ডলার উদ্ধার করেছে বিজিবি।
    সুত্র জানায়, বেনাপোলের পুটখালী সীমান্ত পথে ভারতে পাচারের সময় নয়টি সোনার বারসহ ফারুক হোসেন (২৭) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।বৃহস্পতিবার দুপুরে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। সে বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের জাহা বক্সের ছেলে।
    বিজিবি জানায়, দুপুরে পুটখালী সীমান্তের চরের মাঠ দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিল ফারুক হোসেন নামে ওই যুবক। এ সময় তাকে ধাওয়া করে আটক করা হয়। পরে তার দেহ তল¬াশি করে নয়টি সোনার বার উদ্ধার করা হয়। আটক ফারুক হোসেনকে সোনার বারসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
    অপরদিকে, যশোরের পুটখালী সীমান্ত থেকে ২১ হাজার ৪শ’ ইউএসএ ডলারসহ ইয়াব আলী (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।
    বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ডলারসহ তাকে আটক করা হয়। ইয়াব আলী শার্শা উপজেলার কন্যাদাহ গ্রামের মুসা গাজীর ছেলে।
    বিজিবি জানায়, ইয়াব আলী ভারত থেকে পুটখালী সীমান্ত পথে ডলারের চালানটি নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এসময় গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল-পুটখালী সড়ক থেকে তাকে আটক করা হয়। পরে তার শরীর তল¬াশি করে ২১ হাজার ৪শ’ ডলার উদ্ধার করা হয়।