পুলিশি প্রতিবেদন পর্যন্ত ফখরুলকে ৩ মামলায় জামিন

    0
    246

    আমারসিলেট24ডটকম,১৬জানুয়ারীঃবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তিন মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। ফখরুলের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন। গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও পেট্রলবোমা মেরে মানুষ হত্যার অভিযোগে রাজধানীর শাহবাগে দুইটি ও রমনা থানায় একটি মামলা দায়ের হয়। আদালত ওই তিন মামলায় পুলিশি প্রতিবেদন না দেওয়া পর্যন্ত তাঁকে গ্রেপ্তার বা হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন। ফখরুলের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী প্রমুখ।

    এর আগে গতকাল বুধবার মির্জা ফখরুলের আগাম জামিনের আবেদন করা হয়। তাঁর পক্ষে আবেদনটি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সগির হোসেন লিয়ন। এরপর হাইকোর্টের বিচারপতি বোরহানউদ্দিন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেন।

    উল্লেখ্য, গত ৩০ নভেম্বর রাতে মালিবাগ চৌধুরী পাড়ায় বাসে ককটেল নিক্ষেপে একজন নিহত ও পাঁচজন আহত হওয়ার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদসহ শীর্ষ নেতাদের হুকুমের আসামি করা হয়েছে। এর আগে ২৮ নভেম্বর অবরোধ চলাকালে শাহবাগে গাড়ি পোড়ানোর ঘটনায় দায়ের করা মামলায় ফখরুলসহ বিএনপি ও জামায়াতের ১৬ নেতাকে আসামি করা হয়। শাহবাগে বাসে অগ্নিসংযোগের ঘটনায় ১৯ জন দগ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্তায় কয়েকজন মারা যান।