পৌষ সংক্রান্তিতে মৌলভীবাজারে ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

    0
    231

    আমারসিলেট24ডটকম,১৮ জানুয়ারী,আলী হোসেন রাজন: পৌষ সংক্রান্তি উপলক্ষে মৌলভীবাজারে অনুষ্টিত হলো ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগীতা । আর এ ঘোড়দৌড় উপভোগ করতে হাজার হাজার দর্শনাথীদের মিলন মেলায় পরিনত হয় মৌলভীবাজারের বটতল মাঠ।

    মৌলভীবাজার একাটুনা বটতল মেলা কমিটির আয়োজনে আজ অনুষ্ঠিত হয় ঘোড়দৌড় প্রতিযোগীতা । সিলেট, মৌলভীবাজার , হবিগঞ্জ, সুনামগঞ্জ থেকে ১৫টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়। উৎসব মূখর পরিবেশে ঘোড়দৌড় উপভোগ করতে ভীড় জমে বিভিন্ন বয়সের মানুষের । এদের মধ্যে অনেকে এবার প্রথম সরাসরি দৃষ্টিনন্দন ঘোড় দৌড় উপভোগ করেছেন । পর্যায়ক্রমে ৫টি রাউন্ডে দৌড়ের মাধ্যমে বাছাই করে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তুমুল উত্তেজনাপূর্ণ দৌড়ে প্রথম স্থান অর্জন করে বিশ্বনাথ উপজেলার পাওয়ার হর্স । আর দ্বিতীয় স্থান অর্জন করে বিয়ানীবাজার উপজেলার টাইগার এবং তৃতীয় স্থান অর্জন করে নবীগঞ্জ উপজেলার জামিল বাদশা নামক ঘোড়া।

    চূড়ান্ত প্রতিযোগিতা শেষে একাটুনা ইউনিয়ন চেয়ারম্যান আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অথিতি জেলা প্রশাসক কামরুল হাসান ও বিশেষ অতিথি পুলিশ সুপার তোফায়েল আহমদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এদিকে পৌষ সংক্রান্তি উপলক্ষে বটতল মাঠের একপাশে বসেছে মেলা ।

    সেখানে ঘোড় দৌড় দেখতে আসা দর্শনাথীরা প্রয়োজনীয় কেনা-কাটা ও করেছেন।