প্রশাসন দাবি পূরণের আশ্বাস দিলে সিলেটে ধর্মঘট স্থগিত

    0
    220

    আমারসিলেট24ডটকম,২০অক্টোবরঃ প্রশাসন দাবি পূরণের আশ্বাস দিলে সিলেটের অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ৫ নভেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।রোববার বিকেল ৫টার পর সব রুটে বাস চলাচল শুরু হয়েছে। এর আগে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মঘট আহ্বানকারীদের সাথে বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা দেয়া হয়।
    বৈঠকের খবর নিশ্চিত করে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক এজেডএম নুরুল হক বাসস’কে বলেন, বৈঠকে তাদের দাবি পূরণের আশ্বাস দেয়া হয়েছে। পরবর্তীতে আগামী ২১ অক্টোবর উভয় পক্ষের সাথে বৈঠকে বসবো। সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক জানান, প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা ৫নভেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করেছি। এ সময়ের মধ্যে দাবি-দাওয়া পূরণ না হলে আবার ৬ নভেম্বর থেকে ধর্মঘট শুরু করবো।
    উল্লেখ্য,শনিবার সিএনজি অটো রিকশাচালকদের সাথে সংঘর্ষের জের ধরে রোববার সকাল ৬টা থেকে সিলেট বিভাগে ধর্মঘটের ডাক দেয় বাস মালিক ও শ্রমিকরা। এতে জেলার আন্তঃসড়কগুলোসহ ঢাকা-সিলেট, সিলেট-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লাসহ সব রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। শনিবার দুপুর দেড়টার দিকে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলীতে সিএনজিচালিত অটোরিকশাচালকদের সাথে বাস শ্রমিকদের সংঘর্ষ হয়। সন্ধ্যা ৬টায় এবং রাত ১০টায় মোট ৩ দফা সংঘর্ষে পুলিশ, সাংবাদিকসহ অর্ধশত আহত হয়। ভাংচুর করা হয় বাস, ট্রাক ও সিএনজিসহ শতাধিক গাড়ি।