ফখরুলের চিঠিঃসৈয়দ আশরাফের ফোন

    0
    216

    আমার সিলেট  24 ডটকম,২২অক্টোবরআওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি বার্তা পেয়ে তাকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন। আজ সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলন করার সময় ফোনকলটি রিসিভ করেন মির্জা ফখরুল। এর আধঘণ্টা আগে সকাল ১১টার দিকে তার  বার্তা সম্বলিত একটি চিঠি নিয়ে দলের একটি প্রতিনিধি দল সৈয়দ আশরাফের মিন্টো রোডের বাসায় যায়। চিঠি পেয়ে তার প্রাপ্তি স্বীকার করে মির্জা ফখরুলকে ফোন করেন সৈয়দ আশরাফ। সংবাদ সম্মেলনেই মির্জা ফখরুল ওই ফোনকল রিসিভ করে কথা বলেন। এসময় ফখরুল-আশরাফ পরস্পর ধন্যবাদ বিনিময় করেন। ফখরুল বলেন, আমরা একটি প্রস্তাব পাঠিয়েছি। আমরা আশা করি একটি ইতিবাচক সমাধানের পথে আমরা এগিয়ে যেতে পারবো। বিএনপি প্রতিনিধি দলটি সৈয়দ আশরাফের বাসায় পৌঁছে মির্জা ফখরুলের বার্তাটি হস্তান্তর করার পরপরই সৈয়দ আশরাফ একটু দূরে সরে গিয়ে মির্জা ফখরুলকে ফোন করেন।
    সৈয়দ আশরাফ ফোনে কি বলেছেন জানতে চাইলে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, তিনিও এ প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন। এর মাধ্যমে আলোচনার পথ প্রশস্ত হবে বলেই তিনি মনে করেন।পরে সৈয়দ আশরাফের বাসভবন থেকে বেরিয়ে বিএনপির প্রতিনিধি দলের সদস্য বরকতুল্লাহ বুলু সাংবাদিকদের সামনে মির্জা ফখরুলের পাঠানো চিঠিটি পড়ে শোনান।
    চিঠিটি এখানে হুবহু তুলে ধরা হলো-
    সৈয়দ আশরাফুল ইসলাম
    সাধারণ সম্পাদক
    বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা।
    আসসালামু আলাইকুম।
    গত ২১ অক্টোবর সংসদে বিএনপি চেয়ারপারসন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া বর্তমান রাজনৈতিক সঙ্কট নিরসনের লক্ষ্যে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকারের একটি প্রস্তাব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তার বিবেচনার জন্য সংবাদ সম্মেলনে উপস্থাপন করেছেন। প্রস্তাবের অংশটুকু আপনার নিকট পাঠালাম। এ বিষয়ে অবিলম্বে আলোচনা শুরু করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে আপনাকে সবিনয় অনুরোধ জানাচ্ছি।