ফেসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যে ও আপত্তিকর মন্তব্যঃথানায় অভিযোগ

0
225

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তি ও মানহানিকর পোস্ট করার অভিযোগে আলী হোসেন নামে এক ব্যক্তিকে আসামী করে থানায় অভিযোগ দিয়েছেন এক যুবলীগ কর্মী।
গতকাল নবীগঞ্জ থানায় অভিযোগ দেন ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগের কর্মী ও লালাপুর গ্রামের হোসাইন আহমদ।
অভিযোগ সূত্রে জানা যায়- পিরোজপুর গ্রামের আলী হোসেন রাজনৈতিক শিষ্ঠাচার বহির্ভূত ভাবে বিভিন্ন ফেইক আইডি ব্যবহার করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়কে নিয়ে মিথ্যা, কটুক্তি ও মানহানিকর ছবি পোস্ট করে আসছে।
এর ধারাবহিকতায় আলী হোসেন ‘মাহবুব হাসান’ নামক ভুয়া আইডি থেকে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর লগোতে জুতার স্টিকার সংযুক্ত করে পোস্ট দেয়। ‘কষ্ট’, নামক আইডি হতে আমেরিকায় প্রধানমন্ত্রীর ছেলে জয়ের নামে ১০টি বাড়ির গোপন তথ্য ফাঁস, ইলিয়াছ হোসাইন আইডি হতে শেখ হাসিনার পরিবারের চৌদ্দগোষ্ঠির অপকর্মের রেকর্ড নথি ফাঁস, মহসিনুর রহমানসহ বিভিন্ন ভুয়া নাম দিয়ে আইডি হতে বিভিন্ন আপত্তিকর পোস্ট শেয়ার করে।
এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজিব ওয়াজেদ জয় এবং আওয়ামীলীগ সম্পর্কে বিভিন্ন নেতিবাচক, আপত্তিকর, মানহানিকর কটুক্তিমূলক সংবাদ ও পোস্ট শেয়ার করে জনমনে উস্কানি ও দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মানহানি করে আসছে।
এই অভিযোগ এনে নবিগন্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।