ফ্রান্সে মানবাধিকার সংগঠন উত্তরণের বিক্ষোভ সমাবেশ

    0
    236

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১ফেব্রুয়ারী,আবু তাহিরঃ  বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে মামলার প্রতিবাদে ও বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি বিষয়ে সারা বিশ্বের সচতনতার দাবীতে ফ্রান্সের প্যারিসে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উত্তরণ।
    বিক্ষোভ শেষে ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রনালয় বরাবর স্মারকলিপি প্রদান করে মানবাধিকার সংগঠন উত্তরণ। স্মারকলিপি প্রদান-পুর্ব বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, “সম্প্রতি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ‘অবৈধ’ সরকারের পতনের দাবীতে আন্দোলনকে কলুষিত করার জঘন্য চেষ্টা করা হচ্ছে”।

    এসময় খালেদা জিয়ার উপদেষ্ঠা ও এনটিভির চেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালুর গ্রেফতার এর তীব্র প্রতিবাদ জানান বক্তারা। ফ্রান্স মহিলা দলের সভাপতি, ফ্রান্স বিএনপির সহ-সভাপতি ও মানবাধিকার সংগঠন উত্তরণ এর সভাপতি মমতাজ আলোর সভাপতিত্বে ও মানবাধিকার কর্মী মনির হোসেন এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সাধারন সম্পাদক এম এ তাহের, বিএনপি নেতা মিজান শিকদার, সিরাজুর রহমান, ফ্রান্স বিএনপির সহ-সভাপতি এইচ এম রহীম, মাসুদুর রহমান সহ ফ্রান্স মহিলা দলের নেতা কর্মীরা।