বঙ্গবন্ধুর ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫০তম জন্মদিন

    0
    222

    আমারসিলেট24ডটকম,১৮অক্টোবরঃ আজ শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫০তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে  দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাঁকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করেছে।
    শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ আজ শনিবার সকাল ৮টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত রাসেলসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ(দ) ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এছাড়াও আওয়ামী লীগের অন্যান্য সহযোগী, ভ্রাতৃপ্রতিম এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আজ বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে দিনব্যাপী কোরানখানি এবং বাদ আছর দোয়া ও মিলাদ (দ)মাহফিলের আয়োজন করেছে।
    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এক বিবৃতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচি যথাযোগ্যভাবে পালন করার জন্য দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। একইসাথে তিনি দেশের সকল শাখা সংগঠনসমূহকেও অনুরূপ কর্মসূচি পালনের আহ্বান জানান।
    শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আজ সকাল সাড়ে ৯ টায় তোপখানা রোড়ের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তন এক আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিশু সমাবেশ এবং কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করেছে। সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি হিসেবে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান ও উপস্থিত ছিলেন।