বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর শ্রীমঙ্গল থেকে দর্শনার্থীরা ফিরে যাচ্ছে

0
206

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেল জাদুঘর গতকাল থেকে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে অবস্থান করছে।রোববার দুপুর দেড়টায় গিয়ে দেখা যায় ছাত্রছাত্রী ও বিভিন্ন বয়সের লোকজন জাদুঘরটি একনজর দেখার জন্য অপেক্ষা করছে। কিন্তু জাদুঘরটি তালাবদ্ধ।

আগত ছাত্র-ছাত্রীরা অভিযোগ করেন দুপুর একটায় আমাদের পরীক্ষা শেষ হয়েছে তাই রেলওয়ে স্টেশনে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত এই জাদুঘরটি দেখতে এসেছিলাম তারা (রেলওয়ে পুলিশ ) বলছে চারটার পরে খুলবে।আমরাতো পরীক্ষার্থী চারটার পরে আর আসা সম্ভব না।

এ বিষয়ে কথা বলতে ভারপ্রাপ্ত স্টেশনমাস্টার সাখাওয়াত হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হয় উনাকে অফিসে পাওয়া যায়নি। রেলওয় পুলিশের এক সদস্য জানান একটা থেকে চারটা পর্যন্ত বন্ধ রয়েছে এর বেশি কিছু তিনি জানেন ন।

উপস্থিত ছাত্র-ছাত্রী ও অন্যান্যদের সাথে কথা বললে তারা অনুরোধ করেন যেহেতু বর্তমানে এইচএসসি ও সমমান পরীক্ষা চলছে এই সময়ে দুইটা পর্যন্ত খোলা থাকলে ছাত্র-ছাত্রীরা দেখার সুযোগ পাবে।দ্বিতীয়বার আবার ভাড়া দিয়ে আসা কতজনের সম্ভব?


প্রসঙ্গত, শনিবার (১২ নভেম্বর) সকাল ১০টায় শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে এসে পৌছাঁয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভ্রাম্যমাণ রেল জাদুঘর। রেল জাদুঘরটি দর্শনার্থীদের জন্য অনুষ্টানিক ভাবে উন্মুক্ত করেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।

এসময় উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন, শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তরফদার প্রমূখ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন কাহিনী নিয়ে তৈরী বঙ্গবন্ধু ভ্রাম্যমান রেল জাদুঘরটি একটানা ৬ দিন রেলস্টেশনে অবস্থান করবে। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা ও বিকেল ৪টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বলে জানায় তারা।