বড়লেখায় জিপিএ-৫ পেলো এইচএসসিতে
৪১ ও আলিমে ৭ শিক্ষার্থী

0
298

আফজাল হোসেন রুমেল,বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় এবারের এইচএসসি পরীক্ষায় ৪১ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে পাস করেছে।
নারীশিক্ষা একাডেমি ডিগ্রী কলেজ থেকে সর্বোচ্চ সংখ্যক ৩১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পাশের হারের দিক থেকে উপজেলার মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান এম. মুন্তাজিম আলী কলেজ।
অপরদিকে, মাদ্রাসা শিক্ষাবোর্ডের আওতাধীন আলিম পরীক্ষায় মোট ৭ জন পরীক্ষার্থী এ-প্লাস পেয়েছে। এছাড়া এবাদুর রহমান চৌধুরী টেকনিকেল এন্ড বিএম কলেজ থেকে এ প্লাস পেয়েছে ৬ শিক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষায় বড়লেখা নারীশিক্ষা একাডেমি ডিগ্রী কলেজ থেকে ৩১ জন, এবাদুর রহমান চৌধুরী টেকনিকেল এন্ড বিএম কলেজ থেকে ৬ জন, বড়লেখা সরকারি কলেজ থেকে ৩ জন ও দাসেরবাজার আদর্শ কলেজ থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
এদিকে আলিম পরীক্ষায় সুজাউল সিনিয়র মাদ্রাসা থেকে ৩ জন, ইটাউরী সিনিয়র মহিলা মাদ্রাসা হতে ২ জন এবং বড়লেখা মোহাম্মদীয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা ও চান্দগ্রাম এইউ ফাজিল ডিগ্রী মাদ্রাসা হতে ১ জন করে সর্বমোট ৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।