বড়লেখায় সড়ক দূর্ঘটনায় ২কাতার প্রবাসীদের একজন নিহত ও একজন গুরুতর আহত

0
235

বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে নাঈম আহমদ (২৪) নামে এক কাতার প্রবাসী নিহত এবং একই ঘটনায় মিজানুর রহমান (২৫) নামে আরেকজন গুরুতর আহত হয়েছেন। আহতকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট আল-হারামাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রোববার (১২ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বড়লেখা-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের কাঠালতলী বাজারের সোনার বাংলা ফিলিং স্টেশনের সামনে এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর অটোরিকশার চালক পালিয়েছে। খবর পেয়ে পুলিশ দুর্ঘটনা কবলিত অটোরিকশাটি জব্দ করেছে। নিহত নাঈম উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির শিমুলয়া গ্রামের মৃত হোছন আহমদের ছেলে এবং আহত মিজানুর একই গ্রামের মৃত শহীদুর রহমানের ছেলে। 

স্থানীয় ও হতাহতদের স্বজন সূত্রে জানা গেছে, নাঈম ও মিজানুর দীর্ঘদিন ধরে কাতারে ছিলেন। নাঈম সেখানে একটি কাপড়ের দোকানের কাজ করেন এবং মিজানুর একটি কোম্পানীতে কাজ করেন। সম্প্রতি তারা দুজন ছুটিতে দেশে এসেছেন। রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় নাঈম ও মিজানুর কাঠালতলী বাজার থেকে মোটরসাইকেলযোগে বড়লেখা সদরের দিকে যাচ্ছিলেন। বড়লেখা-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের কাঠালতলী বাজারের সোনার বাংলা ফিলিং স্টেশনের সামনে পৌঁছামাত্র বিপরীত দিক থেকে আসা একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে তাদের মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে নাঈম ও মিজানুর মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরতর আহত হন।

স্থানীয় লোকজন দ্রুত তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের দুজনকে উন্নত চিকিৎসার সিলেটে প্রেরণ করেন। সিলেট আল-হারামাইন হাসপাতালে নেওয়া পর রাত নয়টার দিকে কর্তব্যরত চিকিৎসক নাঈমকে মৃত ঘোষণা করেন। আর গুরুতর আহত মিজানুরকে একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

আহত মিজানুর রহমানের চাচাতো ভাই জাবেদ আহমদ রোববার রাত সাড়ে ১২টার দিকে বলেন, চিকিৎসকরা জানিয়েছেন, মিজানুর মাথায় গুরুতর আঘাত পেয়েছে। বাম হাতেও সে আঘাত পেয়েছে। তার মাথা ও হাতে মারাক্তক আঘাত চিকিৎস চলছে।

দক্ষিণভাগ উত্তর ইউপির ১ নম্বর ওয়ার্ডের সদস্য ফজল মাহমুদ পলাশ দুর্ঘটনায় একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনায় নাঈম মারা গেছেন। আর মিজানুরের অবস্থা গুরুতর। তাকে সিলেট আলহারামাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) আতাউর রহমান বলেন, দুর্ঘটনার খবর পেয়ে রাত আটটায় ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়েছে। তবে গাড়িটির চালককে পাওয়া যায়নি। দুর্ঘটনায় আহত দুজনের মধ্যে একজন মারা গেছেন।