বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মবার্ষিকীতে ১৫ দিনব্যাপী মেলা শুরু

0
35
বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মবার্ষিকীতে ১৫ দিনব্যাপী মেলা শুরু

নড়াইল প্রতিনিধি: নড়াইলে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস.এম সুলতানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলে শুরু হয়েছে ১৫ দিনব্যাপি (১৫-২৯ এপ্রিল) সুলতান মেলা-২০২৩।
সোমবার বিকালে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে জেলা প্রশাসন ও এস,এম সুলতান ফাউন্ডেশন , নড়াইলের আয়োজনে এ মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়।।
বিকাল ৪টায় মিনিটে শিল্পী এস,এম সুলতান এর সমাধিতে পুস্প স্তবক অর্পন শেষে অনুষ্ঠিত হয় এক বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি এস,এম সুলতান স্মৃতি সংগ্রহ শালা থেকে শুরু হয়ে সুলতান মঞ্চ চত্বরে এসে শেষ হয় । পরে ঐ স্থানে কবুতর ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অতিথিরা।
জেলা প্রশাসক মোহম্মদ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ খান শাহাবুদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরা, এস,এম সুলতান ফাউন্ডেশন এর সদস্য সচিব আশিকুর রহমান মিকু, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইলের সভাপতি মলয় কুমার কুন্ডু, নড়াইল চেম্বার এর সভাপতি মোঃ হাসানুজ্জামানসহ সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, চিত্রশিল্পী,রাজনীতিবিদ,সাংবাদিক,সুশীল সমাজের প্রতিনিধি,সুলতান প্রেমিরাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
আয়োজকরা জানালেন, ‘শিল্পী এস,এম সুলতানের জীবন, আদর্শ ও তার চিত্রকর্ম গুলো আরো ব্যাপক আকারে প্রসারিত করতে ও তাকে স্মরণীয় বরনীয় করার লক্ষ্যে এই মেলার আয়োজন ।
মেলা উপলক্ষ্যে সুলতান মঞ্চ চত্বরে ইেিতমধ্যে শতাধিক ষ্টল তাদের পশঁরা সাজিয়ে বসেছে। এসেছে বাচ্চাদের বিনোদনের জন্য বিভিন্ন প্রকার রাইড।
১৫ দিনব্যাপি সুলতান মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, দেশি বিদেশী শিল্পীদের আর্ট ক্যাম্প ও চিত্র প্রদর্শনী, গ্রামীন ক্রীড়া উৎসব, গ্রামীন খেলাধুলা ,এস ,এম,সুলতানের জীবন ও কর্মের ওপর প্রতিদিন সেমিনার এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সুলতান পদক প্রদান এবং সমাপনী অনুষ্ঠান। এবারের সুলতান মেলায় স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।