বাংলাদেশী ৩ হজযাত্রীর ইন্তেকাল

    0
    289

    আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর  : পবিত্র হজ পালনের উদ্দেশ্যে যাওয়া তিন বাংলাদেশি হজযাত্রীর ইন্তেকাল হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাযিউন) ।  আগে থেকে রোগাক্রান্ত ও বার্ধক্যজনিত কারণে তিনজনেরই মৃত্যু হয়েছে বলে  নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্র গুলো।

    চলতি বছর পবিত্র হজ পালনের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের ৮১টি ফ্লাইটের মাধ্যমে সরকারি এবং বেসরকারি ব্যবস্থাপনার মোট ৩০ হাজার চারশ ৮৮ জন বাংলাদেশি হজযাত্রী ইতিমধ্যে সৌদি এসে পৌঁছেছেন। তাদের মধ্যে মারা গেছেন এই তিনজন।

    মরহুম হজযাত্রীর মধ্যে রয়েছেন  বগুড়ার শিবগঞ্জ উপজেলার শমশের আলী কাজীর ছেলে মোহাম্মদ আফসার আলী কাজী (৬৭)। তিনি মঙ্গলবার বিকাল ৪টার দিকে বাংলাদেশ হজ মিশন ক্লিনিক মদিনায় মারা যান। তার পাসপোর্ট নং AF0601758। তিনি আল মারিয়া ট্রাভেলসের মাধ্যমে গত ১৩ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরবে    গিয়েছিলেন।

    হজে যাওয়া দ্বিতীয় হজযাত্রী হলেন নওগাঁ জেলার রানীনগর উপজেলার ইলিম ফকির (৭১) , পাসপোর্ট নং AF0297483। তিনি টপমোস্ট ইন্টারন্যাশনাল কমিউনিকেশনের মাধ্যমে হজ পালনের জন্য সৌদি আরবে পৌঁছেন।

    তৃতীয় জন হলেন সাতক্ষীরা সদর উপজেলার মরহুম রহমত উল্লার ছেলে জুলফিকার আলী (৫৭)। তিনি গত শনিবার মদিনার লুলু আল দুবাইসি হোটেল কক্ষে রাত ৩টার দিকে মারা যান। জুলফিকার আলীর পাসপোর্ট নং W0478362  । তিনি নাঈম ইন্টান্যাশনাল নামের একটি এজেন্সির মাধ্যমে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদিয়ার একটি ফ্লাইটে ১২ সেপ্টেম্বর সৌদি আরব পৌঁছেন ।আইনি প্রক্রিয়া শেষে তাদের  মৃতদেহ মক্কা এবং মদিনায় দাফন করা হবে বলে জানিয়েছে হজ মিশন সূত্র।