বাংলাদেশের তৈরি পোশাক এক নম্বরের ব্রান্ড হবেঃমজীনা

    0
    386

    আমারসিলেট24ডটকম,২৭মেঃ বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা বলেছেন, “খুব শিগগিরই বাংলাদেশের  তৈরি পোশাক এক নম্বর ব্রান্ডে পারিণত হবে। বাংলাদেশ  গুরুত্বপূর্ণ ভৌগলিকঅবস্থানের কারণে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। অদূর ভবিষ্যতে বাংলাদেশ হবেবিশ্ব বাণিজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ দেশ।”
    আজ মঙ্গলবার সকাল ৮টায় নেত্রকোনা সার্কিট হাউজ মিলনায়তনে প্রিন্ট ওইলেক্ট্রনিক্স মিডিয়া সাংবদিকদের সঙ্গে এক মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন।ওই সময় মার্কিন বাষ্ট্রদূতের ব্যক্তিগত স্টাফ ছাড়াও জেলা প্রশাসক ড. আবুলকালাম আজাদ, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ ইফসুফ আলীসহ অনেকে উপস্থিত ছিলেন।
    জিএসপি সুবিধা প্রসঙ্গে মজীনা বলেন, “জিএসপি কোনো সমস্যা নয়, সমস্যা হচ্ছে- আর যাতে রানা প্লাজার মতো কোনো ট্রাজেডি না হয়। তাজরীন ফ্যশনের মতো আর কোনো ঘটনা না ঘটে।”
    মজীনা বলেন, “বাংলাদেশের গার্মেন্টস সেক্টরকে সম্পূর্ণ নতুন করেসাজাতে হবে। এ শিল্পকে আধুনিক ও আন্তর্জাতিক মানে উন্নীত করতে হলে পোশাকশিল্পের সঙ্গে জড়িত শ্রমিকদের ন্যায্য অধিকার, নিরাপদ কর্ম পরিবেশ, কারখানাগুলোর নিরাপত্তা নিশ্চিত করা ও অগ্নিনির্বাপক ব্যবস্থা উন্নত করা। তখনজিপিএস সুবিধা পেতে কোনো সমস্যা হবে না।”
    নেত্রকোনা জেলার সীমান্তবর্তী দুর্গাপুর সফরের বর্ণনা দিতে গিয়ে মজীনা বলেন, “বিরিশিরি কালচারাল একাডেমি যাদুঘর দেখে মুগ্ধ হয়েছি। খুব সুন্দর ওই জায়গা।বাঙ্গালি নারী কবি ওই জায়গা থেকে উঠে এসেছিলেন।”
    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “বাংলাদেশ ও আমেরিকার মধ্যে এইমুহূর্তে যে সম্পর্ক রয়েছে তা অতীতের যেকোনো সময়ের চেয়ে অত্যন্ত ভালো।”
    মতবিনিময় শেষে মার্কিন রাষ্ট্রদূত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমিদুর্গাপুরের রানীকং পরিদর্শন ও সীমান্তের খরশ্রোতা পাহাড়ি নদীস্বোমেশ্বরীতে নৌ বিহারে মনের আনন্দে ঘুরে বেড়ান।