বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

    0
    260

    আমারসিলেট 24ডটকম ,২৭সেপ্টেম্বর  : দৈনিক আমাদের অর্থনীতি কার্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন (বোমা)-এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী।সংগঠনের সভাপতি ও ভি নিউজ বিডি ডটকমের সম্পাদক  জয়ন্ত আচার্য্যের  সভাপতিত্বে এবং  নিউজ টুয়েন্টিওয়ান বিডি ডটকমের সম্পাদক ও সংগঠনের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম খানের উপস্থাপনায় সভার কার্যক্রম শুরু হয়।

    সভায় আমন্ত্রিত অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, সেন্ট ফ্রান্সিস ইউনির্ভাসিটির প্রফেসর ড: মোঃ মাহাবুব-উল ইসলাম, আসামের শিলচরের প্রখ্যাত সাংবাদিক দৈনিক সাময়িক প্রসংগ পত্রিকার সম্পাদক তৈমুর রাজা চৌধুরী, ইন্দো-বাংলা সম্প্রীতি পরিষদের সাধারন সম্পাদক শুভদীপ দত্ত, ব্যারিষ্টার সৈয়দ জয়নাল আবেদিন ও আইটি বিশেষজ্ঞ রাজিব চৌধুরী। অনুষ্ঠানের শুরুতেই সবাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ও ভি নিউজ বিডি ডটকমের সম্পাদক জয়ন্ত আচার্য্য। সংগঠনের বিগত ১ বছরের যাবতীয় কার্যক্রম সভায় উপস্থাপন করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক, বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আলতাফ মাহমুদ।

    অনুষ্ঠানে  বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী সভাপতি ও রেডটাইমস বিডি ডটকমের প্রধান সম্পাদক সৌমিত্র দেব, সংগঠনের নির্বাহী সদস্য ও বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতির সভাপতি আবুল হোসেন মজুমদার, বিশিষ্ট মানবাধিকার নেতা মাহবুব নেওয়াজ চৌধুরী, খবর একাত্তুর ডটকমের সম্পাদক রুপম ভট্টাচার্য, দৈনিক ইত্তেফাকের ম্যানেজার লতিফুল বারী হামিম, বাংলানিউজ অনলাইন বিডি ডটকমের সম্পাদক আশরাফ শামিম, হট নিউজ টুয়েন্টিফোর বিডি ডটকমের সম্পাদক আসাদুজ্জামান, ফটো নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আবু সুফিয়ান, বাংলা পোষ্ট টুয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক সামসুজ্জামান পনির, দৈনিক প্রেস এক্সপ্রেসের সহযোগী সম্পাদক এন, এম খান চৌধুরী রুমি, দৈনিক আমাদের সময়ের ষ্টাফ রিপোর্টার ফারুক মজুমদার,  বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকমের শামিমা ইয়াসমিন তামান্না, মেহেদী হাসান, মাহাবুবুর রহমান নিরব, ফারুক হোসেন চৌধুরী, নুরুল মোমেন প্রমুখ।

    বক্তারা বলেন, এই সংগঠন আত্মপ্রকাশের পর থেকে যেভাবে সকল অনলাইন পত্রিকা এবং এর সাথে সংশ্লিষ্ট সবার জন্য কাজ করে যাচ্ছে, আশা করি এর ধারাবাহিকতা সব সময় বজায় থাকবে। তাছাড়া অনলাইন নীতিমালার জন্য আমরা প্রথম থেকেই একটি অনলাইন বান্ধব নীতিমালা প্রকাশের জন্য সরকারের কাছে দাবী জানিয়ে আসছি। সরকারও আমাদের আশ্বাস দিয়ে বলেছে অনলাইনের সাথে সংশ্লিষ্ট সকলের কাছে গ্রহনযোগ্য অনলাইন নীতিমালা তৈরী করা হবে। এখন আমরা সেটি দেখারই অপেক্ষায় আছি। অনলাইনের সাথে সংশ্লিষ্ট সকলের কাছে গ্রহনযোগ্য না হলে আমরাও সেটি গ্রহন করবো না। এ ছাড়া অনলাইন জগতের সবার স্বার্থ সংশ্লিষ্ট ব্যাপারে সবার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এই বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন (বোমা) কাজ করে যাবে বলে বক্তারা ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে সবাইকে অবহিত করেন।