বাজারে আসেছে প্রাইম-৩ মডেলের স্বল্পমূল্যের স্মার্টফোন

    0
    231

    আমারসিলেট24ডটকম,০২ডিসেম্বরঃ বাংলাদেশের স্থানীয় মোবাইল হ্যান্ডসেট কোম্পানি ম্যাপল মোবাইল বাজারে নিয়ে এসেছে প্রাইম-৩ মডেলের স্বল্পমূল্যের স্মার্টফোন। এন্ট্রি লেভেলের এই ফোনটির সবচেয়ে উল্লেখযোগ্য দিক এর ব্যাটারি এবং প্রয়োজনীয় সকল সেন্সরের উপস্থিতি।

    স্পর্শ পর্দার ৪ ইঞ্চি ডিসপ্লের প্রাইম-৩ ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন।

    এতে আছে ১.২ গিগাহার্টজ ডুয়েলকোর প্রসেসর, ৫১২ মেগাবাইটের র্যাম ও মিডিয়াটেক চিপসেট, যার মধ্যে প্রায় ৪৫০ মেগাবাইট র্যাম, ৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি এবং ৩২ গিগাবাইট পর্যন্ত মাইক্রো-এসডি কার্ড ব্যবহারের সুবিধা।

    ক্যামেরার দিক থেকেও খানিকটা এগিয়ে স্বল্পমূল্যের এই ফোন। এতে রয়েছে ফ্ল্যাশলাইট সুবিধাসহ ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

    স্বল্পমূল্যের অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোর ব্যাটারি ব্যাকআপ নিয়ে সাধারণত: ব্যবহারকারীদের অভিযোগের অন্ত থাকে না, তবে এদিক থেকে ম্যাপল মোবাইলের প্রাইম-৩ ফোনটি ব্যতিক্রম।

    দীর্ঘস্থায়ী ব্যাকআপের জন্য এতে রয়েছে ২,২৫০ মিলি-অ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারী। এছাড়া ম্যাপল মোবাইলের প্রাইম ৩ স্মার্টফোনটিতে জি-সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি, অ্যাক্সিলেরোমিটার (থ্রিডি) প্রভৃতিসহ প্রায় সকল প্রয়োজনীয় সেন্সরই রয়েছে। সঙ্গে রয়েছে ডুয়েল সিমেই থ্রিজি ইন্টারনেট ব্যবহারের সুবিধা। স্মার্টফোনটির মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার ৪৯০ টাকা।