বাসে মানুষ পোড়ানোর অভিযোগে ১৯ জনের নামে মামলা

    0
    209

    আমারসিলেট24ডটকম,নভেম্বররাজধানীর শাহবাগ এলাকায় বাস পোড়ানোয় উস্কানি দেয়ার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে শাহবাগ থানায় আজ একটি মামলা হয়েছে। দুপুরে পুলিশ বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।
    মামলার বাকি আসামীরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও মির্জা আব্বাস, দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, বিএনপি নেতা আমাউল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, সালাহউদ্দিন আহমেদ, জুয়েল ভুঁইয়া, ওবায়দুল হক নাসির, মাহিদুল ইসলাম হিরু, মাসুদ রানা, হুমায়ুন কবির, সাইফুল আলম নিরব, মামুন হাসান এবং জামায়াতের পল্টন থারার আমির শফিকুল ইসলাম মাসুদ। মামলায় ১৬ নেতার নাম উল্লেখ থাকলেও বাকি ৩ আসামী অজ্ঞাত।
    পরিকল্পিতভাবে গাড়ি পুড়িয়ে মানুষ হত্যার অভিযোগে আজ শুক্রবার দুপুরে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) সোহেল রানা বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। উল্লেখ্য, বিরোধী জোটের অবরোধ কর্মসূচি চলাকালে বৃহস্পতিবার সন্ধ্যায় শাহবাগে বিহঙ্গ পরিবহনের একটি বাসে পেট্রলবোমা ছুড়ে দুর্বৃত্তরা। এতে দগ্ধ হয়ে একজন মারা যায় এবং আহত হন আরো ১৮ জন। তাদের অবস্তা ও আশঙ্কাজনক।