বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী কাল

    0
    220

    আমারসিলেট24ডটকম,১জানুয়ারীঃ আগামীকাল বিএনপির প্রতিষ্ঠাতা   জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী।  সারাদেশে এবারের জন্মবার্ষিকী অনাড়ম্বরভাবে পালিত হবে। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী থানার বাগবাড়িতে মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। তিনি সেনাবাহিনীতে চাকরিরত অবস্থায় ১৯৭১ সালের ২৭ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করেন।১৯৮১ সালের ৩০ মে গভীর রাতে চট্টগ্রাম সার্কিট হাউজে একদল সৈনিকের হাতে ৪৫ বছর বয়সে  নির্মমভাবে  মৃত্যুবরণ করেন জিয়াউর রহমান।আজ সকালে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা থেকে সারাদেশে একইভাবে জন্মবার্ষিকী পালনের নির্দেশ দেয়া হয়েছে।

    সারাদেশে কাল রবিবার ভোরে দলের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকালে শেরেবাংলা নগরে  রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ এবং মিলাদের(দঃ) আয়োজন করা হয়েছে বলে জানা যায়।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়া ফাতেহা পাঠ ও মোনাজাতেও অংশ নেবেন তিনি।

    সাবেক রাষ্ট্রপতি জিয়ার মাজার প্রাঙ্গণে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হবে। ওই দিন দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দেয়া হবে। জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে প্রকাশ করা হবে বিশেষ ক্রোড়পত্র।সারাদেশে  দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও নিজেদের মতো করে এ কর্মসূচি পালন করবে বলে একটি সূত্রে জানা গেছে।