বিএনপির ৫নেতার রিমান্ড স্থগিতঃজেলগেটে জিজ্ঞাসাবাদ

    0
    278

    আমার সিলেট  24 ডটকম,১৭নভেম্বরঃ প্রধান বিরোধী দল বিএনপির সিনিয়র ৫নেতার রিমান্ড স্থগিত করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন হাইকোর্ট। তবে প্রয়োজনে তাদেরকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা যাবে বলেও আদালতের আদেশে বলা হয়েছে। আজ রবিবার বিকেলে বিচারপতি বোরহানউদ্দীন ও বিচারপতি কে,এম কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রিমান্ড স্থগিত চেয়ে ৫ নেতার আইনজীবীদের করা ২টি আবেদনের শুনানি শেষে এ আদেশ দেয়া হয়।
    উল্লেখ্য , গত ৮নভেম্বর রাত ৮টার দিকে রাজধানীর সোনারগাঁও হোটেলের সামনে থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে এবং রাত ১টার দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের বাসা থেকে বের হওয়ার সময় চোরপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু  ও বিশেষ সহকারী  শামসুর রহমান শিমুল বিশ্বাসকে আটক করা হয়।
    গত বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোঃ রেজাউল করিমের আদালত বিএনপির গ্রেপ্তারকৃত ৫ নেতার ২ মামলায় ৮ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।আজ রবিবার সকাল ১১টার দিকে বিএনপির সিনিয়র ৫ নেতার রিমান্ড আদেশের বিরুদ্ধে  স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনটি করেন আইনজীবী একেএম এহসানুর রহমান।
    আদালতে আবেদনগুলোর পক্ষে শুনানি করেন সাবেক এর্টনি জেনারেল এজে মোহাম্মদ আলী। তাকে সহায়তা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দীন খোকন ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত এটর্নি জেনারেল মমতাজউদ্দিন ফকির ও ডেপুটি এটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মামুন। পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও বিস্ফোরণের দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির তিন সদস্যসহ ৫ নেতাকে গত বৃহস্পতিবার আট দিনের রিমান্ডে পাঠান আদালত। মহানগর হাকিম রেজাউল করিম তাদের জামিন আবেদন নাকচ করে রিমান্ড মঞ্জুর করেন। আদালত দুই মামলায় তাদেরকে পর্যায়ক্রমে ৫ দিন এবং ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।