বিএনপির দাবি তথ্য প্রযুক্তি আইনের সংশোধনী বাতিল

    0
    322

    আমারসিলেট 24ডটকম,১০ সেপ্টেম্বর  :  তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের সংশোধনী বাতিল দাবি করেছে প্রধান বিরোধী দল বিএনপি। দলটির নেতারা অভিযোগ করেছেন, বিরোধী দল ও ভিন্ন মতাবলম্বীদের দমনের উদ্দেশে আইসিটি আইন সংশোধন করা হয়েছে। তাই এই সংশোধনী বাতিল করতে হবে।
    আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।রিজভী বলেন, অসৎ ও হীন রাজনৈতিক উদ্দেশে সংসদকে পাশ কাটিয়ে তড়িঘড়ি করে এই সংশোধনীটি মন্ত্রিসভায় অনুমোদন করে অধ্যাদেশ আকারে জারি করা হয়েছে। তিনি বলেন, বিএনপি মনে করে, এটা ব্যক্তিচিন্তা ও ভিন্ন মতাবলম্বীদের দমন-পীড়নের হাতিয়ার হিসেবে সরকার ব্যবহার করবে।
    তারা বিরোধী দলের নেতাদের ওপরও এই আইন প্রয়োগ করবে। তাই অবিলম্বে এই আইন বাতিলের দাবি জানান তিনি।
    এর আগে, গত ১৯ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠকে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) সংশোধনী আইন-২০১৩ অনুমোদন দেয়া হয়। পরের দিন তা অধ্যাদেশ আকারে জারি করা হয়। সংসদ অধিবেশন শুরুর কয়েক দিন আগে এভাবে অধ্যাদেশ জারি করে আইনে সংশোধনী আনা সংসদীয় নীতির পরিপন্থী বলে সংবাদ ব্রিফিংয়ে মন্তব্য করেন রুহুল কবির রিজভী।
    সংবাদ ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের যুগ্ম মহাসচিব সাংসদ বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু প্রমূখ।