বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির আয়োজনে আনন্দ ভ্রমণ

    0
    249

    হোসাইন ইকবাল,স্পেন থেকেঃ স্পেনের মাদ্রিদে বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির আয়োজনে  বনভোজন ও আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ আগষ্ট বর্ণাঢ্য আয়োজন ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে বনভোজন সম্পন্ন হয়।

    কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির বনভোজনে অংশ নেন মাদ্রিদে বসবাসরত প্রবাসী বাংলাদেশী সহ সামাজিক রাজনৈতিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা, এছাড়াও বিপুলসংখ্যক প্রবাসীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে বনভোজনটি এক মিলনমেলায় পরিণত হয়।

    সকাল ১১টায় মাদ্রিদের গ্লোরিয়েতা এম্বাখাদোরেছ থেকে ৩টি বাস এবং বেশ কয়েকটি প্রাইভেট কারে চরে ২ শতাধিক বিক্রমপুর মুন্সিগঞ্জ প্রবাসী ছুটে যায় কাছা লেগাছের উদ্দেশ্যে। কাছা লেগাছ অত্যন্ত মনোরম সুন্দর একটি জায়গায়। বিশাল লেক। লেকের অপর পাড়ে পাহাড়ের কোল ঘেঁষে সবুজের ফাঁকে ফাঁকে দাড়িয়ে থাকা বাড়িগুলো সত্যিই অপুর্ব।

    সারাদিন হৈ-হুল্লোড় খেলাধুলা লেকের পানিতে সাঁতার কাটা। মধ্যাহ্ন ভোজ শেষে শুরু হয় নানা খেলাধুলার আয়োজন। বনভোজন আয়োজকদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান,  শাহীন আহমেদ, জয়নাল আবেদীন রানা,স্বপন হোসেন, মাসুদ রানা, আবু তাহের, মোহাম্মদ সেলিম ,টুটুল আহমেদ প্রমুখ।

    বনভোজন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, একরামুজ্জামান কিরন, আবুল হোসেন , রিপন মোল্লা,কামরুজ্জামান মাসুম,আবুজাফর রাসেল, জাকিরুল ইসলাম জাকি, ফাতেহ আহমেদসহ আরও অনেকে।

    সাংবাদিকদের মধ্যে ছিলেন  এমকেএম জহিরুল ইসলাম, ইব্রাহিম খলিল, সেলিম আলম, কবির আল মাহমুদ।

    সংগঠনের সিনিয়র সহসভাপতি সাহিন আহমদ , সহসভাপতি আবু তাহের,মোঃ স্বপন,তুহিন আহমদ কায়ুম, ওয়াহিদুজ্জামান, সাব্বির আহমেদ সাগর, পনির হাওলাদার, আব্দুল আলীম, রবিউল ইসলামের তত্ত্বাবধানে সকালের নাস্তা শেষে শুরু হয় দিনব্যাপি চলে খেলাধুলা,মধ্যখানে বিরতি দিয়ে মধ্যাহ্নভোজ শেষে খেলাধুলার মধ্যে ছিল মহিলাদের মিউজিক্যাল পিলো বালিশ খেলা,মিউজিক্যাল চেয়ার, হাড়ী ভাঙ্গা, ছেলে-মেয়েদের ১০০মিঃ ও ৫০মিঃ দৌড়,বড়দের ছিল, বলিবল, ফুটবল, দড়ি টানাটানি ও ২০০ মিটার দৌড়, বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন। শেষ পর্বে  রাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

    ঈদ পুনর্মিলনী ও বনভোজন অংশ গ্রহণকারী প্রবাসীরা বলেন, ঈদের পরবর্তী সময়ে বাংলাদেশ কমিউনিটির মানুষদের একত্রিত করে একটি পুনর্মিলনী আমাদের সবাইকে আনন্দঘন একটি মুহুর্ত উপভোগের সুযোগ করে দেয়।

    পরিশেষে সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু ও সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান সকল অথিতিবৃন্দ,কার্যকরী কমিটির সকল সদস্যকে ধন্যবাদ দিয়ে বনভোজন অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন৷