বিদেশী নাগরিকসহ ৪৩ জনকে রিমাণ্ডের আদেশ

    1
    387

    আমারসিলেট24ডটকম,২৪ডিসেম্বরঃ আদালত জিজ্ঞাসাবাদের জন্য রাজধানীর উত্তরা থেকে অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার হওয়া ৩৭ বিদেশী নাগরিকসহ ৪৩ জনকে রিমাণ্ডের আদেশ দিয়েছেন। আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম রেজাউল করিম পুলিশের রিমান্ড ও আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন। বিচারক ৪৩ জনের মধ্যে বাংলাদেশী নাগরিক মোজাম্মেল হোসেন রাশেদকে ১ দিন এবং বাকিদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।
    গত রবিবার রাতে উত্তরার একটি বাড়িতে অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ ৩৭ বিদেশীকে আটক করে র‌্যাব। সেসময় আরো ২ বাংলাদেশী এবং পরে আরো ৪ জনকে আটক করা হয়। ওই ঘটনার অনুসন্ধানে টেলিযোগাযোগমন্ত্রীর নির্দেশে দুটি তদন্ত কমিটিও গঠনেরও উদ্যোগ নেয়া হয়েছে।
    অপরদিকে আজ মঙ্গলবার আদালতে শুনানিকালে আইনজীবী আমিনুল গনী টিটো বলেন, ২২ ডিসেম্বর ৩৯ আসামিকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু মামলার এজাহারে গ্রেফতারের তারিখ ২৩ ডিসেম্বর উল্লেখ করে ৪৩ জনকে গ্রেফতার দেখানো হয়। বাকিদের কবে কোথা থেকে গ্রেফতার করা হয়েছে তা এজাহারে বলা হয়নি বলে জানা যায়। গ্রেফতারের প্রায় ৪২ ঘন্টা পর আসামিদের আদালতে হাজির করা আইনের লঙ্ঘন বলে ও তিনি মন্তব্য করেন।