বিদ্রোহে উস্কানির অভিযোগে মান্না আটকঃমামলা দায়ের

    0
    226

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ফেব্রুয়ারীঃ সশস্ত্র বাহিনীকে বিদ্রোহে উস্কানি দেয়ার অভিযোগে সাবেক ছাত্রনেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। বাসা থেকে তাকে তুলে নেয়ার অন্তত ২২ ঘণ্টা পর তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাপিড একশন ব্যাটলিয়ন র‌্যাব। এর পর রাতে তাকে গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।  পরে তাকে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে সশস্ত্র বাহিনীকে বিদ্রোহে উস্কানি দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করে ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র জানিয়েছে। আগে তাকে আটকের খবর অস্বীকার করে আসছিল আইন শৃঙ্খলা বাহিনী। অবশ্য র‌্যাবের কোনো আনুষ্ঠানিক বক্তব্য এখনও পাওয়া যায়নি।
    প্রসঙ্গত বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির কথোপকথনের অডিও ক্লিপের ভিত্তিতে প্রতিবেদন প্রকাশের পর তা নিয়ে তুমুল আলোচনা চলছে দেশজুড়ে। এর মধ্যেই মঙ্গলবার ভোর রাত সাড়ে ৩টার দিকে মান্নাকে বনানীতে তার ভাইয়ের বাসা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করে তার পরিবার। কিন্তু মঙ্গলবার সারা দিনে র‌্যাব, ডিবি কিংবা পুলিশ কেউই তাকে তুলে নিয়ে যাওয়ার কথা স্বীকার করেনি।
    জানা যায়, মঙ্গলবার মধ্যরাত ১২টা ২০ মিনিটের দিকে মান্নাকে থানায় নেয়ার পরপরই গোয়েন্দা কার্যালয়ে পাঠিয়ে দেয়া হয়। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান বলেন, পেনাল কোডের ১৩১ ধারায় গুলশান থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে, এ ধারায় সশস্ত্র বাহিনীকে বিদ্রোহে উসকানির কথা বলা হয়েছে। মামলা নম্বর ৩২, তারিখ ২৪ ফেব্রুয়ারি। গুলশান থানার এসআই সোহেল রানা বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন বলেও জানা গেছে। এ মামলায় অজ্ঞাত আরও একজনকে আসামি করা হয়েছে।